Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বিএনপি আন্দোলনের জন্য প্রস্তুত নেত্রীর নির্দেশের অপেক্ষা -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্দোলনের ধরণ পরিবর্তন এবং কঠোর আন্দোলনের জন্য বিএনপি প্রস্তুত রয়েছে জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এখন আমাদের নেত্রীর নির্দেশের অপেক্ষা। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নির্দেশেই আমরা তার মুক্তির দাবিতে এবং দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। আবার নেত্রীর নির্দেশ আসলে, আন্দোলনের ধরণের পরিবর্তন হবে। সেই আন্দোলনের জন্য বিএনপি প্রস্তুত আছে। আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নেমে পড়বো। গতকাল (শনিবার) ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে রাজধানীর শান্তিনগরস্থ সুমতাম রেস্টুরেন্টে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, আজ এমন এক সময়ে আমরা ইফতার করছি যখন আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে আবদ্ধ। তিনি রোজা রাখেন এবং ইফতারের জন্য অপেক্ষা করছেন। আমরা তো একসঙ্গে অনেক লোক ইফতার করছি। কিন্তু বেগম খালেদা জিয়া এই মুহুর্তে কি করছেন? এত বড় একটা কারাগার সেখানে তিনি মাত্র একা বন্দি। তিনি কারাগারে প্রকোস্টে একা একা ইফতারের জন্য অপেক্ষা করছেন। আমি নিশ্চিত, যেসব নেতাকর্মী আজ আন্দোলন সংগ্রাম করতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন তিনি আজ সেই সব নেতাদের জন্য চোখের পানি ফেলছেন। ইফতারের আগে ফেলা তার এই চোখের পানি এই সরকারের জন্য দোযখের সৃষ্টি করবে।
বিএনপির এই নেতা বলেন, সরকার বেগম খালেদা জিয়ার প্রতি যে আচরণ করছে সে আচরণ মানুষের আচরণ না। অমানুষের আচরণ। দেশের সর্বোচ্চ আদালত থেকে তিনি জামিন পেয়েছেন যে মামলায় আদালত তাকে সাজা দিয়েছেন। কিন্তু সরকার নানা কৌশলে ৭৩ বয়সী এই বয়স্ক মহিলাকে কারাগারে আবদ্ধ করে রেখেছে। এই দিন তো শেষ দিন না। যেসব দৃষ্টান্ত এই সরকার তৈরি করছে এসব দৃষ্টান্তের সব প্রয়োগ করার প্রয়োজন হবে না। তিনি বলেন, নেত্রী বলেছেন আমরা প্রতিহিংসারর রাজনীতি করবো না। অবশ্যই করবো না। নেত্রীর নির্দেশ আছে। কিন্তু সরকার মানবিক অপরাধ যেভাবে অমানবিকভাবে করছে এর বিচার আল্লাহই করবেন। নজরুল ইসলাম বলেন, আমরা গণতন্ত্রের জন্য লড়াই করছি, শান্তিপূর্ণ নির্বাচন চাই। আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন চাই। কিন্তু আমাদের কোনো যুক্তির বিরুদ্ধে তারা কোনো যুক্তি দিতে চায় না। তারা খালি বলে সংবিধানে যেটা লেখা আছে সেটা। দুনিয়ার কোথাও নাই সংসদ বহাল রেখে নির্বাচন হবে। কিন্তু এই সরকার সেই আইন করেছে। মানুষ এগুলো শুনে হাসে।
সেনবাগ জাতীয়তাবাদী ফোরাম’র সভাপতি ইউনুস পাটোয়ারী বাচ্চু সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, সাবেক সাংসদ এম. রশিদুজ্জামান মিল্লাত, সেনবাগ উপজেলা বিএনপির সভাপতি তামান্না ফারুক থীমা, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাচাও মানুষ বাচাঁও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর