Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থানায় সেবার মান বাড়াতে পদক্ষেপ নেওয়া হয়েছে -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ৫:৪৪ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানায় সেবার মান উন্নত করার লক্ষ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সমাজে প্রতিনিয়ত পরিবর্তন ঘটছে। এ কারণে জনগণের প্রত্যাশা ও চাহিদা বাড়ছে।

রোববার রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশ স্টাফ কলেজের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ইনোভেশন ইন পাবলিক সার্ভিসের পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি আরো বলেন, ‘জনগণকে সর্বোত্তম সেবা দেওয়ার জন্য পুলিশিংয়ের ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে। জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে আমরা অঙ্গীকারাবদ্ধ। জনগণের সেবা প্রাপ্তি সহজ এবং দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে ইনোভেশন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণার্থী পুলিশ কর্মকর্তারা প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে জনগণকে দ্রুততম সময়ে উন্নত সেবা প্রদান করবেন। তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে।’

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি ড. এম সাদিকুর রহমান, মো. মহসিন হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক মো. আবদুল হালিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৪ জুন, ২০১৮, ৬:৩৪ এএম says : 0
    পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানায় সেবার মান উন্নত করার লক্ষ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখানে আমার একটা প্রশ্ন সেটা হচ্ছে এই সেবার আওতায় কি বিদেশীরাও আছেন নাকি শুধু নিজের পরিচিত জনেরাই এই সুযোগ পাবেন?? আপনাদের উত্তরা পশ্চিম থানার এস আইরা ও পি আই বি তদন্ত দপ্তরের পরিদর্শকরা আন্তর্জাতিক আইন সম্পর্কে জ্ঞান নাই এটা আমি একজন বিদেশী হিসাবে ভুক্ত ভুগী এটা আপনার জানার কথা নয় কিন্তু এখন আপনি জানলেন তাই না?? এর উপর আপনার পদক্ষেপ কামনা করছি। তারপর এই পত্রিকার মাধ্যমে আমি আপনাকে অনুরোধ করতে চাই আমরা যারা একসময় বাংলাদেশের নাগরীক ছিলাম কিন্তু বর্তমানে বিদেশী নাগরিক হিসাবে নিজ দেশে ব্যাবসা বা বাড়ি বানিয়ে ভাড়া দিয়ে বসবাস করছি আমাদের জন্য আপনাদের সেবা কি এটা প্রকাশ্যে আপনার আলোচনা করা দরকার তাহলে আপনার নিয়ন্ত্রণে থাকা এস,আই বা এ এস আই গণ আন্তর্জাতিক আইন জানবেন এবং আমাদেরকে সেভাবে মূল্যায়ন করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ