Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হারে শুরু সালমাদের এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

এশিয়া কাপ ক্রিকেটের শুরুটা ভালো হলো না বাংলাদেশের মেয়েদের। শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে ৬ উইকেটে হারতে হলো সালমা-জাহানারাদের। টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৬৩ রান তোলে বাংলাদেশের মেয়েরা। জবাবে মাত্র ১৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে তরী ভেড়ায় লঙ্কানরা।
বাংলাদেশের আয়েশা রহমান সর্বোচ্চ ১১ রান করেন। রুমানা আহমেদ (১০) ও নিগার সুলতানা (১০) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি। লঙ্কানদের সুগন্ধিকা কুমারী সর্বোচ্চ ৩টি উইকেট নেন। উদেশিকা প্রাবোধনী, ওশাদি রানাসিঙ্গে ও ইনোকা রানাভিরা ২টি করে উইকেট নেন। শাশিকালা সিরিবর্ধনে ১টি উইকেট পান। ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে যশোধা মেন্ডিস ২০ রান ও নিপুনি হানসিকা ২৩ রান করে আউট হলেও মাত্র ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় লঙ্কানরা। বাংলাদেশের খাদিজা তুল কুবরা ৩টি উইকেট নেন।
আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। আগামীকাল সালমাদের প্রতিপক্ষ ভারত। ৭ জুন থাইল্যান্ডের বিপক্ষে এবং ৯ জুন গ্রæপ পর্বের শেষ ম্যাচে সালমাদের প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ জুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমাদের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ