Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সেরেনা-শারাপোভা মুখোমুখি আজ

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ১:০৭ এএম

স্পোর্টস ডেস্ক : দুজন সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন ২০১৬ অস্ট্রেলিয়ান ওপেনে। প্রায় আড়াই বছর পর আবারো মুখোমুখি হচ্ছেন বর্তমান নারী টেনিস জগতের সবচেয়ে বড় দুই তারকা মারিয়া শারাপোভা ও সেরেনা উইলয়ামস। ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলয় আজ মুখোমুখি হবেন তারা।
গেল রোলাঁ গ্যারোর সেমিফাইনালিস্ট পিসকোভাকে ৬-২, ৬-১ গেমে উড়িয়ে শেষ ষোলয় নাম লেখান রুশ সুন্দরী। গতকাল পরের ম্যাচে জার্মানির হুলিয়া জর্জেজকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে একই মঞ্চে পা রাখেন ২৩ গ্র্যান্ড ¯ø্যামের মালিক সেরেনা। ৩৬ বছর বয়সী আমেরিকান গত সেপ্টেম্বরে কণ্যা সন্তানের জন্য দেয়ার পর এই প্রথম কোন গ্র্যান্ড ¯ø্যামে অংশ নিচ্ছেন। ৩১ বছর বয়সী শারাপোভাও নিষেধাজ্ঞার কারণে দীর্ঘদিন পর রোলা গ্যাঁরোয় খেলতে নেমেছেন। এ পর্যন্ত দুজনের ২০ বারের মুখোমুখিতে ১৮ বারই জিতেছেন সেরেনা। শারাপোভার জয় দুটি এসেছিল ১৪ বছর আগে।
২০০৪ সালে উম্বলডনে সেরেনাকে কাঁদিয়ে শিরোপা জিতেছিলেন শারাপাভো। যে ঘটনা উল্লেখ করে নিজেরে বায়োগ্রাফিতে তিনি লিখেছেন, ‘উইম্বলডনে তাকে যেভাবে হেনস্থা করে হারিয়েছিলাম তাতে আমার মনে হয় সেরেনা আমাকে ঘৃণা করে।’ কারণ হিসেবে বলেন, ‘আমি সেদিন তার কান্না শুনেছিলাম।’
পরের ঘটনা অবশ্য ভিন্ন। একচেটিয়া আধিপত্য সেরেনার। শারাপোভার মুখোমুখি হতে যাচ্ছেন জেনে গতকাল নিজের মধ্যে কোন নেতিবাচক অনুভুতি নেই বলে জানান সেরেনা। তবে বরেছেন, ‘আমি মনে করি বইটা ছিল এক ধরণের লোকপ্রবাদ, যার কিছু অংশ হতাশার।’ তিনি বলেন, ‘তার (শারাপোভার) মুখোমুখি হয়ে আমি নেতিবাচক অনুভব করছি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন