Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে হাইওয়ে পুলিশের চাঁদা বাজির অভিযোগে চালকদের সড়ক অবরোধ

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ১:১২ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে হাইওয়ে পুলিশের চাঁদা বাজি,মিথ্যা মামলায় হয়রানি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে গতকাল সোমবার সকালে বিক্ষোভ করেছে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আটগ্রাম, চৌদ্দগ্রাম ও হাড়িসর্দার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঈদের আগে পুলিশের হয়রানি থেকে বাঁচতে বিক্ষোভে অংশ নেয় চালক ও শ্রমিকরা।
চৌদ্দগ্রাম অটোরিকশা মালিক সমিতির সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ছুট্টু মিয়া মুন্সি ও যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল জলিল মোল্লা অভিযোগ করেন, মিয়াবাজার হাইওয়ে পুলিশ প্রায় সময় অভিযানের নামে ব্যাটারিচালিত ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে। পরে ৮-১০ হাজার টাকা আদায় করে ছেড়ে দেয়। অনেক সময় একই গাড়ি মাসে দুই বা তিনবারও নেয়া হয়। এছাড়া গাড়ির চালকদের নির্যাতন করার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। এনিয়ে সম্প্রতি নোয়াপাড়া এলাকায় জনতার সাথে পুলিশের হামলার ঘটনাও ঘটে। পুলিশের এসব অনিয়মের প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ করেছে। এছাড়া পৌর মেয়র মিজানুর রহমানকে বিষয়টি অবহিত করা হয়েছে। আটগ্রামে বিক্ষোভ চলাকালিন সময়ে খবর পেয়ে চৌদ্দগ্রাম থানার ওসি তদন্ত শুভ রঞ্জন চাকমার নেতৃত্বে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মন্জুরুল হক বলেন, মিটিংয়ে ব্যস্ত আছি। তবে অভিযোগ সত্য নয়।
চালকদের অভিযোগ আমরা সরকারের আদেশ অনুযায়ী মহাসড়ক থেকে নিছে নেমে সংযোগ সড়কে গাড়ী রাখি এবং চালাচল করার পরও হাইওয়ে পুলিশ আমাদের গাড়ী নিয়ে ফাঁড়িতে আটক রাখে। পরে ৮-১০হাজার টাকা নিয়ে ছেড়ে দেয়। এ অবস্থা থেকে আমরা মুক্তি চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ