Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাইডহোস্ট বাংলাদেশ রাইড শেয়ারিং-এর যাত্রা শুরুর ঘোষণা

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

আগামী ৭ জুন থেকে ঢাকার রাজপথে নামছে যাত্রীসেবার নতুন পরিবহন সার্ভিস রাইডহোস্ট রাইড শেয়ারিং। গতকাল (সোমবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনী মিলনয়াতনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন রাইডহোস্ট বাংলাদেশ কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের উপদেষ্টা বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব মাহমুদ কলি, রাইডহোস্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা অথৈ জয় শরীফ, বলেন, ‘রাইডহোস্ট কানাডিয়ান একটি শেয়ার রাইডিং সার্ভিস প্রতিষ্ঠান। বাংলাদেশেই এর প্রথম কার্যক্রম শুরু হচ্ছে। বেশ সুনামের সঙ্গে রাইডহোস্ট কানাডার রাস্তায় চলছে। ঢাকার রাস্তায়ও নিরাপদ যাত্রী সেবার মাধ্যমে রাইডহোস্ট শেয়ার রাইডিং এক নতুন মাত্রা যোগ করবে বলে আশাবাদী আমরা।’ রাইডহোস্ট অ্যাপসটি তৈরী করেছে আমেরিকার সিলিকন ভেলী। বিস্তারিত পাওয়া যাবে প্রতিষ্ঠানের এই ওয়েবসাইটে www.rydehostbd.com।
প্রতিষ্ঠানের পরিচালক শামসুর রহমান রাইডহোস্টের সেবার মান এবং নিরাপদ যাত্রী সেবার মান সম্পর্কে বলেন, ‘যে কোন স্মার্টফোনে রাইডহোস্ট অ্যাপসটি ডাউনলোড করে খুব সহজেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় বাহন সার্ভিস। রাইডহোস্ট এ মোট ৫টি সার্ভিস অপশন থাকছে। হোস্ট বাইক, হোস্ট সিএনজি, হোস্ট এক্স, হোস্ট ডিলাক্স এবং হোস্ট মাইক্রো। যাত্রীসেবায় রাজধানীতে চলমান গাড়ী সার্ভিসগুলো থেকে রাইডহোস্ট এর গাড়ীগুলো ভাড়ায় সাশ্রয়ী এবং নিরাপদ। রাইডহোস্ট যাত্রী সেবার ক্ষেত্রে গাড়ী নির্বাচনের বিষয়টি যেমন গুরুত্ব দিয়েছে তেমনি গাড়ীর ভাড়া যে কোন যাত্রীর জন্য যাতে সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়টিও সর্বাধিক বিবেচনায় রেখেছে । যে কোন যাত্রী রাইডহোস্ট -এর সেবা একবার গ্রহণ করবেন তিনি প্রথমবারই বুঝে যাবেন। রাইডহোস্ট শেয়ার রাইডিং-এর বিশেষত্ব হলো ঝঙঝ, মাল্টিপল কলসহ নানাবিধ যাত্রী এবং ড্রাইভার সহায়ক ফিচার সম্বলিত গাড়ী হায়ার সার্ভিস। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ