Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার সউদী আরবে টি-টেন ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে প্রায় সবগুলো টেস্ট খেলুড়ে দেশই প্রতি বছর আয়োজন করে থাকে টি-২০ ক্রিকেট লিগ। স¤প্রতি জনপ্রিয়তা পেয়েছে টি-১০ ক্রিকেট লিগও। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এবার ক্রিকেটে অনেক পিছিয়ে থাকা দেশ সৌদি আরবও শুরু করতে যাচ্ছে টি-১০ ক্রিকেট।
বহুজাতিক এই টি-২০ টুর্নামেন্টটি আয়োজিত হবে আগামী ডিসেম্বরে। ৬ দিনব্যাপী আসরের ভেন্যু হবে জেদ্দার শিক্ষা মন্ত্রণালয় স্টেডিয়াম। মূলত সৌদি আরবে ক্রিকেট ছড়িয়ে দিতেই এমন আয়োজন করছে দেশটির ক্রিকেট পরিচালনা সংস্থা।
আইপিএলের মত এই আসরেও দেদারসে অর্থ খরচ করা হবে। সৌদি ক্রিকেটের প্রধান নির্বাহী নাদিম নাদি বলেন- ‘এটা হবে অনেক টাকার টুর্নামেন্ট। বিশাল অংকের প্রাইজ মানি দিয়ে আমরা এটাকে হাই প্রোফাইল ও খেলোয়াড়দের জন্য আকর্ষণীয় করে তুলবো।’ প্রাইজমানি সম্পর্কে জানিয়ে তিনি বলেন, ‘আমরা চ্যাম্পিয়নদের জন্য ৩ লক্ষ ডলার ও রানার্স আপ দলের জন্য দেড় লক্ষ ডলার প্রাইজ মানি রাখার চেষ্টা করছি।’
টুর্নামেন্টের আকর্ষণ বাড়াতে পাকিস্তানি ক্রিকেটারদের দিকে নজর তাদের। সেই সাথে নজর রাখছেন বাংলাদেশসহ উপমহাদেশের দিকেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরবে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ