Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সেরেনা-শারাপোভা ম্যাচ: রোমাঞ্চ কেড়ে নিলো ইনজুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

জার্মানির ম্যাক্সিমিলিয়ান মার্টারারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল। এজন্য কোর্ট ফিলিপ চ্যাট্রিয়ারে বসবে ম্যাচ পরবর্তি সংবাদ সম্মেলন। কিন্তু সম্মেলনে নাদালের প্রবেশের আগে এলেন সেরেনা। এসেই ঘোষণা দিলেন, ফ্রেঞ্চ ওপেন থেকে তিনি নিজের নাম প্রত্যাহার করে নিচ্ছেন।
তার মানে টেনিস ভক্তরা বঞ্চিত হলো মারিয়া শারাপোভা বনাম সেরেনা উইলিয়ামসের মধ্যকার রোমাঞ্চকর এক ম্যাচ থেকে। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে এই ঘোষণা আসে আমেরিকান টেনিস কিংবদন্তির কাছ থেকে। অথচ শেষ ষোলর এই ম্যাচকে ঘিরে গত দুই দিন ধরে কত আলোচনা। বেরসিক ইনজুরি সেই রোমাঞ্চে পানি ঢেলে দিলো। সংবাদ সম্মেলনে ৩৬ বছর বয়সী ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক বলেন, ‘ডান বক্ষপেশিতে আমার একটা বাজে ব্যাথা আছে। যে কারণে আমি ঠিকমত সার্ভ করতে পারছি না। এখন এটা স্ক্যান করাতে হবে। উইম্বলডনে কি হবে সেটাও এখন বলতে পারছি না রিপোর্টটা হাতে না পাওয়া পর্যন্ত।’ তৃতীয় রাউন্ডে জার্মান ১১তম বাছাই হুলিন জর্জেসের বিপক্ষে লেখার সময় ব্যাথাটা প্রথম অনুভব করেন বলে জানান তিন বারের ফরাসি ওপেনজয়ী।
রবিবার বড় বোন ভেনাসের সঙ্গে জুটি বেধে দ্বৈতে অংশ নেন সেরেনা। পরের দিন শারাপোভার বিপক্ষে মাঠে নামতে অনেক চেষ্টা করেও পারছেন না বলে জানান তিনি, ‘অনেক কিছু করেই আমি চেষ্টা করেছি কেমন অনুভব হয় বুঝতে। কিন্তু এভাবে খেলা কঠিন। বিশেষ করে যখন আমি শারিরীকভাবে অসুস্থ। এমন চোট আগে কখনো হয়নি। এটা খুবই বেদনাদায়ক।’
চোটের কারণে ১৫ বার টুর্নামেন্টের মাঝপথে বিদায় নিলেও এই প্রথম কোন গ্র্যান্ড স্ল্যাম আসরের মাঝপথে সরে দাঁড়ালেন সেরেনা। গত সেম্পেম্বরে কণ্যা সন্তানের মা হওয়ার পর প্রথমবারের মত কোন গ্র্যান্ড স্ল্যামে খেলতে নেমেছিলেন তিনি।
শারাপোভার সাথে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন এঞ্জেলিক কেরবার ও সিমোনা হালেপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেরেনা-শারাপোভা
আরও পড়ুন