Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শারজাহ পরিবেশিত ইফতার পাচ্ছেন ৬০ দেশের অভাবী রোজাদাররা

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পৃথিবীর যে প্রান্তেই অভাবী মানুষ থাকুক না কেন তাদের নিকট গরম গরম তৈরি খাবার পৌঁছে দেবার লক্ষ্যে কাজ করছে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল (এসসিআই)। এ সংস্থার টিম ও এক ঝাঁক স্বেচ্ছাসেবী আরব আমীরাতের বাইরে সেদেশের ইউএই অ্যাম্বাসী, এসসিআই অফিস এবং সংস্থার অনুমোদিত বিভিন্ন শাখার মাধ্যমে এ ইফতার কর্মসূচি বাস্তবায়ন করছে। এসসিআই’র পকল্প বিভাগের পরিচালক মোহাম্মদ হামদান আল-জারি খালিজ টাইমসকে জানান, রমজানের প্রথম দিন থেকেই তারা দরিদ্রদের প্রতি সহমর্মিতা প্রদর্শন করে দাতা, মানবহিতৈষী, আগ্রহীদের অর্থে তারা ইফতার সামগ্রী বিতরণ করে চলেছেন। সুবিধাভোগীরা এসসিআই সংগঠনকে এই ইফতারের জন্য স্বাগত জানিয়েছেন। প্রতিদিন এই সংস্থা ২০ লাখ দিরহাম সমপরিমান অর্থের প্রায় ২০ হাজার ইফতার প্যাকেট তৈরি করে থাকে। তিনি আরো জানান যে, তাদের এটি বৃহত্তম প্রকল্প যা পৃথিবীর বিভিন্ন দেশের মানুষকে সম্পৃক্ত করেছে।

প্রাথমিকভাবে বিশ্বের ১০৫টি দেশকে তারা টার্গেট করলেও বিশ্বের যে প্রান্তেই দরিদ্র-অভাবী থাকুক সেখানেই ত্রাণ ও মানবিক সহায়তা নিয়ে হাজির হবার লক্ষ্য রয়েছে ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত শারজাহ ভিত্তিক এই মানবিক সংগঠনের। সূত্র : খালিজ টাইমস।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর