Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থমন্ত্রী কল্পলোকে বাস করেন -হাফিজ উদ্দীন আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ৭:১৭ পিএম

গত ১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুতিতের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বলেন, অর্থমন্ত্রী কল্পলোকে বাস করছেন। তিনি বলেছেন যে, গত ১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি। তিনি কী ধরণের বাজেট দেবেন তা তার কথাতেই অনুমান করা যায়। তিনি কোন কল্পলোকে বাস করেন সেটিও আর বুঝতে বাকি নেই। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

অবৈধ সরকারের বাজেটে জনগণের কোনো প্রত্যাশা মিটবে না মন্তব্য করে হাফিজ উদ্দীন বলেন, এই বাজেটে আগামী দিনে আওয়ামী লীগ একটি পরিকল্পিত কারচুপির নির্বাচন করতে যাচ্ছে, তাদের দলীয় নেতাদের চাঙ্গা করার জন্যে রাষ্ট্রীয় কোষাগার থেকে উৎকোচ দেওয়া হবে। এতে জনগেণর কোনো কল্যাণ সাধন হবে না।

কার কাছে খালেদা জিয়ার মুক্তি চাইবো এমন প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, দেশে কি কোনো বিচার ব্যবস্থা আছে, আইনের শাসন আছে, নেই। দেশে যে আইনের শাসন নেই তার প্রধান প্রমাণ হলো প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে। তিনি বলেন, কালকে দেখলাম পুলিশ বাহিনীর আইজিকে সিনিয়র সচিবের পদমর্যাদা দেওয়া হয়েছে। আমিতো মনে করি তাকে অবমূল্যায়ন করা হয়েছে। বর্তমানে বাংলাদেশে একটি পুলিশী রাষ্ট্র, এই রাষ্ট্রের পুলিশ প্রধানকে ডেপুটি প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া উচিত। এই পুলিশী রাষ্ট্রে জনগণের কোনো মৌলিক অধিকার নেই। বাক স্বাধীনতা, সমাবেশের স্বাধীনতা নেই, শিক্ষাঙ্গণে চলছে ব্যাপক নকল আর কারচুপি।

মেজর হাফিজ বলেন, এই মুহূর্তে সর্বসম্মতভাবে ঘোষণা করতে চাই, খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপি এবং ২০ দলীয় জোট কোনো নির্বাচনে যাবে না। স্পষ্টভাবে ঘোষণা করতে চাই, আওয়ামী লীগ সরকারের অধীনেও বিএনপি নির্বাচনে যাবে না। যদি নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হয়, আমরা নির্বাচনে যাব না। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য রাজপথে নেমেছি, রাজপথে আরও শক্তভাবে নামবো। আমরা অপেক্ষা করে আছি সরকারের বোধদয় হয় কি না। গাজীপুরের সিটি নির্বাচনটি পর্যন্ত আমরা দেখবো। তারপর ঈদের পর আমরা ২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নেবে আগামী দিনগুলোতে আমাদের কী করণীয় হবে। বিএনপি কোনো দুর্বল দল নয়। ২০দলীয় জোটের পক্ষে শতকরা ৮০ জন লোকে সমর্থন রয়েছে।

খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত এই সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন লেবার পার্টি একাংশের চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান এ সময় আরও বক্তব্য দেন-বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, তৈমুর আলম খন্দকার, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফিজ উদ্দীন আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ