Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

হার্ভি ওয়াইনস্টিনকে নিয়ে ব্রায়ান ডি পালমার হরর ফিল্ম

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম

১৯৭৬ সালের হরর থ্রিলার ফিল্ম ‘ক্যারি’র পর আবার হরর ধারায় ফিরছেন ব্রায়ান ডি পালমা (ছবিতে বাঁয়ে)। তার কথাবার্তায় মনে হচ্ছে তিনি এই চলচ্চিত্রটি নির্মাণের জন্য হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারিকে বেছে নিয়েছেন। পালমা পরিচালিত অন্যান্য ফিল্মের মধ্যে আছে- ‘স্কারফেইস’ এবং ‘মিশন : ইম্পসিবল’। বিভিন্ন সংবাদপত্রে শীর্ষ কয়েকজন অভিনেত্রীসহ হলিউডের সত্তরের বেশি নারী প্রযোজক ওয়াইনস্টিনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ প্রকাশ করে।
ফরাসী সংবাদপত্র লে পারিজিয়াঁকে ডি পালমা বলেন, “আমি এই কেলেঙ্কারি নিয়ে একটি চিত্রনাট্য লিখছি, একজন ফরাসী প্রযোজকের সঙ্গে এই প্রকল্পে কাজ করব। আমার ফিল্মের চরিত্রের নাম হার্ভি ওয়াইনস্টিন হবে না, তবে একজন যৌন আগ্রাসীকে নিয়ে এটি একটি হরর ফিল্ম। এবং এর পটভূমি হবে চলচ্চিত্র জগত।”
গত বছর ওয়াইনস্টিনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ প্রকাশ হবার পর হলিউড ও সারা বিশ্বের চলচ্চিত্রে জগত ব্যাপকভাবে আন্দোলিত হয়। কেভিন স্পেসি, ডাস্টিন হফম্যান এবং সর্বশেষ মরগ্যান ফ্রিম্যানের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। ওয়াইনস্টিনের কেলেঙ্কারিই ‘#মি টু’ আন্দোলনকে অনুপ্রাণিত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিল্ম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ