Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

ইতিকাফে বসেছেন সউদী বাদশাহ সালমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১:৪৬ পিএম

সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ মক্কার হারাম শরিফে ইতিকাফে বসেছেন। মক্কাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, তৈরি করা হয়েছে বিশেষ নিরাপত্তা বলয়।

সোমবার জেদ্দা থেকে মক্কা নগরীতে পৌঁছেন সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সাল আল-সউদ বাদশাহকে অভ্যর্থনা জানান।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিকাফকে কেন্দ্র করে মক্কা নগরীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হারাম শরীফের ওপর দিয়ে নিরাপত্তাবাহিনী হেলিকপ্টার কিছুক্ষণ পরপরই চক্কর দিচ্ছে। হারাম শরীফে প্রবেশের সকল রাস্তায় নজরদারি রাখা হচ্ছে।

এদিকে, ইতিকাফকারীদের জন্য পবিত্র দুই মসজিদে ডিজিটাল লকসহ ৫০০ লকার বসানো হয়েছে। মক্কায় মসজিদ আল-হারামের লকারে চার্জার প্লাগও রয়েছে। ইতিকাফকারীদের জন্য একটি বালিশ, জায়নামাজ এবং টাওয়েলসহ পরিচ্ছন্নতার সরঞ্জামাদিও রয়েছে।

প্রসঙ্গত, রমজান মাসের শেষ দশদিন মসজিদে ইতিকাফ বা অবস্থান করা সুন্নতে মুয়াক্কাদায়ে কিফায়া। আরবি 'ইতিকাফ' শব্দের আভিধানিক অর্থ-অবস্থান করা বা স্থির থাকা।



 

Show all comments
  • selina ৬ জুন, ২০১৮, ৫:৪২ পিএম says : 0
    Needs to establish Islamic nation (IN)by founding member 57 Muslim dominant country under the leadership of ksa would be head quarter at zedda / Riyad for the betterment of Muslim ummah .
    Total Reply(0) Reply
  • মাহবুব ৬ জুন, ২০১৮, ১০:৫৮ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন সত্যি খুশী হলাম।এ রকম বাদশাহই মুসলমানের বেশী দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী বাদশাহ সালমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ