Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহবাগ থেকে ইমরান এইচ সরকার আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ৬:০৬ পিএম

রাজধানীর শাহবাগে সমাবেশের প্রস্তুতিকালে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আজ বুধবার বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মঞ্চের ঘোষিত ‘মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার বন্ধের দাবিতে সমাবেশে’ অংশগ্রহণের প্রস্তুতিকালে তাকে আটক করা হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
গণজাগরণ মঞ্চের কয়েকজন কর্মী জানান, বিকেলে কর্মসূচিতে অংশগ্রহণের প্রস্তুতিকালে ইমরান এইচ সরকারকে আটক করে নিয়ে যান র‌্যাবের সাদা পোশাকধারী ৭-৮ সদস্য।
ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাখাওয়াত ফাইয়াজ জানান, ‘ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে’ শাহবাগে ছাত্র ইউনিয়নের কর্মসূচি ছিল। একই স্থানে গণজাগরণ মঞ্চেরও কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচি শেষের অপেক্ষায় পাশেই দাঁড়ানো ছিলেন ইমরান। হঠাৎ একটি সাদা রংয়ের মাইক্রোবাস থেকে কয়েকজন নেমে ইমরানকে ধরে গাড়িতে ওঠানোর চেষ্টা করেন। এ নিয়ে তাদের জিজ্ঞেস করা হলে তারা আমাদের ওপর লাঠিচার্জ করেন।
এতে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতাসহ বেশ কয়েকজন আহত হন। যাদের মধ্যে লিটন নন্দী ও দীপক শিলসহ ৭-৮ জন রয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, কেউ তেমন গুরুতর আহত নন, তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 



 

Show all comments
  • kazi Nurul Islam ৬ জুন, ২০১৮, ১২:১৮ পিএম says : 0
    a porjonto jara cross fire mara gacay tader shober namay 8/10 koray case acay .what is result ? every body out of law. So, RAB is right, go ahead, jara ar berodhi , dhoray newa hobay tara some where interested.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান এইচ সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ