Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোপের সঙ্গেও সাক্ষাৎ বাতিল করল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

জেরুজালেম সফর বাতিল করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। সমর্থকদের বিক্ষোভে ইসরাইলের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। শুধু তাই নয় এ শিডিউল বিপর্যয়ের কারণে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎকারও বাতিল করেছে তারা। গতকালই পোপের সঙ্গে দেখা করতে রোমে যাওয়া কথা ছিলো লিওনেল মেসিসহ পুরো আর্জেন্টিনা দলের। কিন্তু হুট করেই ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচটি বাতিল করে আর্জেন্টিনা। আর শিডিউল পরিবর্তন হওয়ার কারণে পোপের সঙ্গে দেখা করা সম্ভব নয় বলে জানিয়ে দেয় তারা। বিষয়টি জানিয়েছেন ভ্যাটিকান সিটির প্রেস অফিস পরিচালক গ্রেগ বার্ক। নিজের ভেরিফাইড টুইটারে গ্রেগ বার্ক লিখেছেন, ‘পোপের সঙ্গে আর্জেন্টিনা দলের সাক্ষাৎকার বাতিল করা হয়েছে। আমরা আনন্দের সঙ্গে অপেক্ষা করবো যখন তারা বিশ্বকাপসহ আমাদের সঙ্গে দেখা করবে।’
পোপ ফ্রান্সিসের জন্ম আর্জেন্টিনার বুয়েন্স এয়ারসে। নিজেও একজন ফুটবল ভক্ত। এমনকি আর্জেন্টিনার ক্লাব সান লোরেনজো দি আলমাগ্রোর সদস্যও তিনি।
এদিকে ইসরাইলের সঙ্গে ম্যাচ বাতিল হওয়ায় প্রস্তুতি ম্যাচ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে আর্জেন্টিনার। ইউরোপের বড় দলগুলো ব্যস্ত থাকায় মলদোভা, সান মারিনো, মাল্টা ও লিচেনস্টেইন সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে আর্জেন্টিনার। মহাদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই ইউরোপের কোন দেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে আগ্রহী দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ