Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ইস্টার্ন ব্যাংকের এজিএম, ২০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ইস্টার্ন ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০১৭ সমাপ্তবছরে জন্য ঘোষিত ২০ শতাংশ নগদ ডিভিডেন্ডসহ অন্যান্য এজেন্ডা অনুমোদিত হয়। গতকাল মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত এজিএম-এ সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান এম গাজীউল হক। এ সময় সাধারণ শেয়ার হোল্ডাররা উপস্থিতি ছিলেন।
এজিএম সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মীর নাসির হোসাইন, এএম শওকত আলি চৌধুরী, আনিস আহমেদ, গাজী মো. শাখাওয়াত হোসাইন, মিয়া মোহাম্মদ আবদুর রহিম, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী রেজা ইফতেখার, সচিব সাইফুর রহমান প্রমুখ। ‘এ’ ক্যাটেগরির ইস্টার্ন ব্যাংকের কোম্পানিটি শেয়ারবাজারে ১৯৯৩ সালে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন এক হাজার ২০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৭৩৮ কোটি টাকা।
কোম্পানিটির মোট শেয়াররের মধ্যে ৩১ দশমিক ৫৬ শতাংশ শেয়ার ধারণ করছেন পরিচালকেরা। বাকি শেয়ারের মধ্যে পাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪৩ দশমিক ৫৫ শতাংশ, বিদেশিদের কাছে শূন্য দশমিক ৫১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারী ২৪ দশমিক ৩৮ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ