Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

গত ২৪ মে দৈনিক ইনকিলাব এর ৮এর পাতায় ‘কুমিল্লা বারের সেক্রেটারীর কক্ষে শিক্ষানবীশ আইনজীবী লাঞ্ছিত’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. গোলাম মোস্তফা। প্রতিবাদলিপিতে তিনি জানান, সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ি আদালত প্রাঙ্গণে দালাল ও টাউন নির্মূল অভিযানের অংশ হিসেবে আইনজীবী পোশাক পরিহিত ও আদালত প্রাঙ্গণে ঘুরাঘুরি করা অবস্থায় সালমা আক্তার নামে যে মহিলাকে সমিতির কক্ষে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তিনি আইনজীবী নন, শিক্ষানবীশ আইনজীবীও নন। এমনকি ওই মহিলা বার কাউন্সিলে ইনটিমেশনও জমা দেননি। অথচ পত্রিকায় সংবাদটিতে ওই মহিলাকে শিক্ষানবীশ আইনজীবী উল্লেখ করে তাকে লাঞ্ছিত করার যে খবর প্রকাশ করা হয়েছে তা সঠিক নয়। এধরণের খবরে সমিতি ও শিক্ষানবীশ আইনজীবীদের সুনাম ক্ষুন্ন হওয়ায় সংবাদটির তীব্র প্রতিবাদ জানানো হয়।
প্রতিবেদকের বক্তব্য: গত ২৩ মে দুপুরে সালমা আক্তারকে সাথে নিয়ে সিনিয়র আইনজীবী মো. সিরাজ কুমিল্লা জেলা পিপি কার্যালয়ে এসে জানান, সালমা আক্তার দেড়মাস যাবত তার কাছে জুনিয়র হিসেবে কাজ শিখছে। গত ১৭মে মেয়েটিকে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের কক্ষে ডেকে নিয়ে গালমন্দ করে এবং তার পোশাকে টাউট লিখা সম্বলিত কাগজ লাগিয়ে ছবি তুলে ফেসবুকে ছেড়ে দিয়ে মেয়েটির সম্মানহানি করেছে। মেয়েটি অপরাধী হলে পুলিশে সোপর্দ করবে কিন্তু টাউট লিখে তার ছবি ইন্টারনেটে প্রচার করার অধিকার সমিতির দায়িত্বশীল নেতৃবৃন্দ রাখেন না। এডভোকেট মো. সিরাজ ও সালমা আক্তার এভাবেই মিডিয়ার কাছে বিষয়টি তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশিত

১৫ জানুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ