Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করেই বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নিবে -নজরুল ইসলাম খান

জমিয়তে উলামায়ে ইসলামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফরিপোর্ট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেছেন, ২০ দলীয় জোট ঐক্যবদ্ধ কর্মসূচি নিয়ে আন্দেলনের মাধ্যমে বেগম জিয়াকে জেল থেকে বের করেই তার নেতৃত্বে জাতীয় নির্বাচনে অংশ নিবে। তিনি বলেন, শহীদ জিয়ার আমলেই সকল রাজনৈতিক দল নিবন্ধন পেয়েছিল। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে নিয়ে পার্লামেন্ট ঘটিত হয়েছিল। যা ইতিহাস হয়ে রয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হোক এটা যারা চায় না তারাই জিয়াকে হত্যা করেছিল। একটি নির্বাচিত সরকারকে উৎখাত করে এরশাদ ক্ষমতা দখল করেছিল। বর্তামানে ভোটারবিহীন অনির্বাচিত সরকার ও সরকারের সাথে সংশ্লিষ্টদের দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতে পারে না। নজরুল ইসলাম খান বলেন, সরকার জানে বেগম জিয়ার প্রতি জনগনের আস্থা কতটুকু। তাই তারা বেগম জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করতে চাচ্ছে। বেগম জিয়াকে বাদ দিয়ে কোন নির্বাচন হতে পারে না।
গতকাল পল্টনস্থ একটি হোটেলে জমিয়তে উলামায়ে ইসলাম বাাংলাদেশ এর উদ্যোগে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জমিয়তের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম স্বাগত বক্তব্যে বলেন, বদরের মাস এ রমজানে ইসলাম বিজয়ী হয়েছিল। এ মাসে বিএনপি থেকে কোন কর্মসূচি আসলে ২০ দলীয় জোট ময়দানে নেমে বেগম জিয়াকে বের করে আনবে। খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে কোন জাতীয় নির্বাচন হবে না। তিনি বলেন, বেগম জিয়াকে ধ্বংস করার পরিকল্প নিয়ে কাজ করছে সরকার।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নির্বাহী সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন জমিয়ত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালীম, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ ইবরাহীম বীরপ্রতিক, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা শফিকউদ্দীন, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসাইন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার মহাসচিব খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপ এর মহাসচিব এম.গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এর মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ খেলাফত মজলিস এর যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মুসলিম লীগের সভাপতি বদুরুদ্দুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সাম্যবাদী দল এর সাধারণ সম্পাদক কমরেড স্ইাদ আহমেদ, ইসলামী ঐক্যজোট সহকারী মহাসচিব মাওলানা ফয়জুল হক জালালাবাদী, মুফতি গোলাম রহমান, মুফতি আরিফ বিল্লাহ, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাউসরী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মাওলানা রশীদ আহমদ, মাওলানা রেদওয়ানুল বারী সিরাজী, মাওলানা তোফায়েল গাজালি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ