Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী এশিয়া কাপ টি-২০ থাইল্যান্ডকে গুঁড়িয়ে ফাইনালের পথে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ৬:৪২ পিএম

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে যেন উড়ছে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তান, ভারতকে হারানোর পর দুর্বল থাইল্যান্ডের বিপক্ষে জেতা প্রত্যাশিতই ছিল। সেই জয় এসেছে বিশাল ব্যবধানে। আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে থাই মেয়েদের মাত্র ৬০ রানে গুটিয়ে দেয় জাহানারা-সালমারা। ৯ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছাতে লেগেছে ১১ ওভার।
টস জিতে থাই মেয়েদের ব্যাট করতে পাঠিয়ে নাজেহাল করে ফেলে বাংলাদেশ। দুটি করে উইকেট নেন সালমা ও নাহিদা। এরমধ্যে সালমার ৪ ওভার থেকে মাত্র ৬ রান করতে পারে থাইল্যান্ড। ম্যাচ সেরাও হয়েছেন বাংলাদেশ অধিনায়কই।
ছোট লক্ষ্যে কেবল শামিমা সুলতানার উইকেট হারাতে হয় বাংলাদেশকে। আয়েশা রহমান শুকতারা ও নিগার সুলতানা দুজনেই সমান ২৫ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
৯ জুন শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর
থাইল্যান্ড : ২০ ওভারে ৬০/৮ (নাটায়া ১৫, সিরিন্ত্রা ১৪*, সরনারিন ১৩; জাহানারা ১/১০, সালমা ২/৬, নাহিদা ২/১০, খাদিজা ১/১৪, ফাহিমা ১/৯, রুমানা ১/৯)।
বাংলাদেশ : ১১.১ ওভারে ৬২/১ (শামিমা ৮, আয়েশা ২৫*, নিগার ২৫*)
ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সালমা খাতুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী এশিয়া কাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ