Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ২টি আল্ট্রাম্যাক্স বাল্ক ক্যারিয়ার ভেসেলস নির্মাণ চুক্তি

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ১২:০০ এএম

সম্প্রতি দেশের অন্যতম শীর্ষস্থানীয় ও অগ্রগামী শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর সাথে চীনের Taizhou Sanfu Ship Engineering Co. Ltd. ও Jiangsu Ruihai International Trade Co. Ltd.এর দু’টি ৬৪,০০০ DWT নতুন Ultramax bulk carrier জাহাজ তৈরীর চুক্তি স্বাক্ষর হয়। প্রথমবারের মতো বাংলাদেশী কোনো কোম্পানী বিশ্বব্যাপী শুষ্ক বাল্ক কার্গো পরিবহনে এত ক্ষমতাসম্পন্ন সম্পূর্ণ ব্র্যান্ড নিউ বাল্ক ক্যারিয়ার জাহাজ তৈরীর উদ্যোগ নিয়েছে। মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর পক্ষে মোস্তফা কামাল, চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ও Taizhou Sanfu Ship Engineering Co. Ltd ও এর পক্ষে ইয়াং ইফেং (Yang Yifeng), প্রেসিডেন্ট চুক্তি স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সম্মানিত অতিথি ছিলেন রেলপথ মন্ত্রী মো. মজিবুল হক, নৌপথ মন্ত্রী শাজাহান খান। বিশেষ অতিথি ছিলেন আজম জে. চৌধুরী, চেয়ারম্যান, ইস্ট কোস্ট গ্রুপ ও প্রেসিডেন্ট, ওশান গোয়িং শিপ ওয়ার্ন এসোসিয়েশন (বাংলাদেশ) এবং মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), সভাপতি, এফবিসিসিআই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ