Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালের পথে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ১২:০০ এএম

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে যেন উড়ছে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তান, ভারতকে হারানোর পর দুর্বল থাইল্যান্ডের বিপক্ষে জেতা প্রত্যাশিতই ছিল। সেই জয় এসেছে বিশাল ব্যবধানে। গতকাল মালয়েশিয়ার কুয়ালালামপুরে থাই মেয়েদের মাত্র ৬০ রানে গুটিয়ে দেয় জাহানারা-সালমারা। ৯ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছাতে লেগেছে ১১ ওভার।
পরপর দুই ম্যাচ জয়ের পর ফাইনালের যে ছবি ভেসেছিল বাংলাদেশের সামনে, সেটি আরও উজ্জ্বল হলো আরেকটি জয়ে। এই জয়ে ফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশের মেয়েরা।
থাইল্যান্ডকে বড় ব্যবধানে হারানোর ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। বাংলাদেশের মূল পেসার জাহানারা আলম চতুর্থ ম্যাচে এসে দেখা পেয়েছেন টুর্নামেন্টের প্রথম উইকেটের। নতুন বলে তার সঙ্গী অধিনায়ক সালমা খাতুন ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন এই অফ স্পিনার। ম্যাচ সেরাও তিনিই। ৪ ওভারে ১০ রানে দুটি উইকেট নিয়েছেন নাহিদা আক্তার, ৯ রানে একটি ফাহিমা খাতুন। ভারত বধের ম্যাচ সেরা রুমানা আহমেদ নিয়েছেন একটি উইকেট।
সহজ রান তাড়ায় বাংলাদেশ হারায় কেবল একটি উইকেট। ৮ রানে ফেরেন শামিমা সুলতানা। আয়েশা রহমান ও নিগার সুলতানার ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে জিতে যায় বাংলাদেশ। দুজনই খেলেছেন ২৮ বল, দুজনই অপরাজিত ২৫ রানে। আয়েশা ২ চারের সঙ্গে মেরেছেন একটি ছক্কা, নিগার মেরেছেন তিনটি চার।
৯ জুন প্রাথমিক পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ টুর্নামেন্টের দুর্বলতম দল মালেয়েশিয়া। এই থাইল্যান্ডের বিপক্ষেও মাত্র ৩৬ রান তুলে যারা হেরেছিল ম্যাচ। ক্রিকেটীয় অনিশ্চয়তা মাথায় রাখলেও বাংলাদেশের ফাইনাল খেলাকে বলা যায় কেবল সময়ের ব্যাপার।
থাইল্যান্ড : ২০ ওভারে ৬০/৮ (নাটায়া ১৫, সিরিন্ত্রা ১৪*, সরনারিন ১৩; জাহানারা ১/১০, সালমা ২/৬, নাহিদা ২/১০, খাদিজা ১/১৪, ফাহিমা ১/৯, রুমানা ১/৯)। বাংলাদেশ : ১১.১ ওভারে ৬২/১ (শামিমা ৮, আয়েশা ২৫*, নিগার ২৫*)। ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : সালমা খাতুন (বাংলাদেশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ