Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

বিশ্বকাপের সর্বনিম্ন দল রাশিয়া

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ১:১৮ এএম

স্পোর্টস ডেস্ক : ৩২ দলের মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ের সর্বনি¤œ দল হিসেবে বিশ্বকাপে অংশ নেবে রাশিয়া। মে মাসে প্রকাশিত সর্বশেষ বিশ্ব র‌্যাঙ্কিং অনুযায়ী চার ধাপ পিছিয়ে ৭০তম স্থানে অবস্থান করছে আসরের স্বাগতিকরা।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে কোন পরিবর্তন আসেনি। প্রথম ন্থান ধরে রেখেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের পর স্ব স্ব স্থানে আছে যথাক্রমে বেলজিয়াম, পর্তুগাল ও আর্জেন্টিনা। শীর্ষ দলগুলোর মধ্যে এবারের আসরে দেখা যাবে না চিলি (নবম), নেদারল্যান্ডস (১৭তম), ওয়েলস (১৮তম), ইতালি (১৯তম) ও যুক্তরাষ্ট্রকে (২৫তম)।
এক ধাপ এগিয়ে ডেনমার্কের সঙ্গে যৌথভাবে ১২তম স্থানে ইংল্যান্ড। আসরের অন্যতম ফেভারিট স্পেনের অবস্থান দশ নম্বরে, যেখানে সপ্তম স্থানে ফ্রান্স। ‘ডি’ গ্রæপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রেয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়ার অবস্থান যথাক্রমে ২০, ২২ ও ৪৮তম। ছয়, ২৩ ও ৩৪তম স্থানের দল যথাক্রমে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়ার ‘ই’ গ্রæপের সঙ্গী ব্রাজিল।
সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। র‌্যাঙ্কিংয়ে অবস্থিত ২০০ দলের মধ্যে লাল সবুজের পতাকার অবস্থান ১৯৪তম স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।