Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫, ১০ শাওয়াল ১৪৩৯ হিজরী

সেমিতে নাদাল, ফাইনালে হালেপ

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ১:১৮ এএম

স্পোর্টস ডেস্ক : ফরাসি ওপেনের নারী এককে ফাইনালে উঠেছেন রোমানিয়ান তারকা সিমোনা হালেপ। ২৬ বছর বয়সী শীর্ষ বাছাই গতকাল গার্বিন মুগুরুজাকে হারিয়েছেন ৬-১, ৬-৪ গেমে।
আসরের পুরুষ এককে রজার ফেদেরার এবং জিমি কনর্সের পর উন্মুক্ত যুগের তৃতীয় খেলোয়াড় হিসেবে একক গ্র্যান্ড ¯ø্যাম আসরে ১১বারের মত সেমিফাইনালে উঠেন রাফায়েল নাদাল। ফরাসি ওপেনের রেকর্ড দশবারের চ্যাম্পিয় বৃষ্টিবিঘিœত ম্যাচে আর্জেন্টিনার ১১তম বাছাই ডিয়াগো সোয়ার্তজম্যানকে হারান ৪-৬, ৬-৩, ৬-২, ৬-২ গেমে।
আগের দিন বৃষ্টির কারনে ম্যাচ যখন পরিত্যক্ত হয় তখন ৬-৪, ৩-৫ গেমে পিছিয়ে ছিলেন নাদাল। গতকাল প্রতিপক্ষ দাঁড়ানোরই সুযোগ দেননি স্প্যানিশ তারকা। বৃষ্টির কারণে ম্যাচ স্থগিত হওয়াকে ‘ভাগ্যবান’ বলে আখ্যায়িত করেন ৩২ বছর বয়সী। আজকের সেমিফাইনালে নাদালের প্রতিপক্ষ আরেক আর্জেন্টাইন হুয়ান মার্টিন দেল পোত্রো। গতকাল ক্রোয়েশিয়ার তৃতীয় বাছাই মারিন সিলিচকে ৭-৬ (৭-৫), ৫-৭, ৬-৩, ৭-৫ গেমে হারিয়ে শেষ চার নিশ্চিত করেন পোত্রো।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

fifa-worldcup-2018