Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজের সাফল্যের রহস্য উন্মোচন করলেন রশিদ

স্পোটর্স ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ২:০১ পিএম
ব্যাটসম্যানদের জন্য এক আতঙ্কের নাম রশিদ খান। মাত্র ১৯ বছর বয়সেই বিস্ময়ে পরিণত হয়েছেন তিনি। আলোড়ন তুলেছেন গোটা ক্রিকেটবিশ্বে। দাপিয়ে বেড়াচ্ছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে।
 
দেশের হয়েও সমান সফল এ লেগ স্পিনার। তার অনন্য নৈপুণ্যেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ‘বাংলাওয়াশ’ করেছে আফগানিস্তান। হয়েছেন সিরিজসেরা।
 
তো এ সাফল্যের রহস্য কী? কারণটা জানালেন খোদ রশিদ নিজেই, আমার সাফল্যের অন্যতম কারণ সব কিছু সাধারণভাবে নেয়া, আমি যা করেছি তা আলাদা কোনো পরিকল্পনার অংশ নয়। আমি সব কিছু স্বাভাবিকভাবে নিই। শুধু লাইন-লেন্থ বজায় রেখে বল করার চেষ্টা করি। বলটি ঠিক জায়গায় ফেলি-যা।
 
তিনি বলেন, এ মুহূর্তে আমি ক্রিকেটটা দারুণ উপভোগ করছি। সময়টাও ভালো যাচ্ছে। আমি সদ্য আইপিএল খেলে এসেছি, যা সত্যিকার অর্থেই ক্রিকেটের বড় মঞ্চ। কেউ তাতে পারফর্ম করতে পারলে আত্মবিশ্বাস এমনিই বেড়ে যাবে।
 
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে বোলিংয়ে সবার ওপরে রাশিদ খান। ৩ ম্যাচে বল করেছেন ১১ ওভার। ওভারপ্রতি মাত্র ৪.৪৫ রান দিয়ে শিকার ৮ উইকেট। সেরা বোলিং ফিগার ১২/৪।


 

Show all comments
  • মোঃ নাহিদ খান ৮ জুন, ২০১৮, ২:৩০ পিএম says : 0
    Go ahead Rashid.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ