Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলায় যুবদলের কমিটি গঠন নিয়ে উত্তেজনা

ভোলা থেকে মোঃ জহিরুল হক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

ভোলা জেলা যুবদলের কমিটি গঠন নিয়ে পাল্টা পাল্টি আভিযোগ। বিরাজ করছে চরম উত্তেজনা। উভয় পক্ষই জেলা কার্যালয়ের দখলের চেস্টা করছে।চলছে পাল্টা পাল্টি মিছিল,কার্যালয়ে তালা ভাঙ্গা ও মারা। গত শুক্রুবার কেন্দ্রীয় কার্যালয় থেকে সারা দেশের ৩০ টি জেলা যুবদলের কমিটি ঘোষনা করা হয়।তার মাঝে ভোলা যুবদলের কমিটিও রয়েছে।কিন্তু কমিটি ঘোষনার পরদিন থেকেই পদবঞ্চিতরা জেলা কার্যালয়ে তালা মেরে কেন্দ্রীয় যুবদলে নেতাদের কটাক্ষ করে বিভিন্ন মিছিল সমাবেশ করে এ কমিটি তীব্র প্রতিবাদ করে চলছে। কিন্ত পরবর্তিতে গত মঙ্গবার সকাল ১১ টার দিকে জেলা শহরের মহাজনপট্টি জেলা যুব দলের কার্যালয়ের দিকে খন্ড খন্ড মিছিল নিয়ে তালা ভেঙ্গে নতুন কমিটি প্রবেশ করে এবং ছোট খাট একটি সমাবেশ করে এবং নতুন কমিটি ঘোষনা করায় কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন। বক্তব্য রাখেন নব গঠিত জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন,সহ সভাপতি ফকরুল ইসলাম সাধারন সম্পাদক আঃ কাদের সেলিম,যুগ্ন সম্পাদক মোস্তফা কামাল,সাংগঠনিক সম্পাদক মনির হাসান প্রমুখ।
এ সময় বক্তারা বলেন ভোলায় বিএনপি যুবদলের রাজনীতিকে ধ্বংস করার জন্য কারো প্ররোচনায় একটি কুচক্রী মহল এ ধরনের দলীয় শৃঙ্খলা বিরোধী কাজ করছে।সমাবেশ শেষে মিছিলটি শহরের শীষ মহল হোটেলের নিকট গেলে একদল পুলিশ এসে বাধা দেয় এবং পুলিশের সাথে কিছুটা ঠেলা ঠেলী ও বাকবিতন্ডা হয়।এক পর্যায়ে পুলিশ লাঠি নিয়ে তাড়া করলে তারা পিছু হঠে চলে যায়।এর কিছুক্ষণ পরই বদবঞ্চিতরা পুনঃরায় দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।
এ ব্যাপারে নবগঠিত কমিটির সভাপতি জামাল উদ্দিন লিটন,সাধারন সম্পাদক আঃ কাদের সেলিম বলেন কেন্দ্রীয় কমিটি বিগত দলীয় কার্যক্রমের ভিত্তিতে একটি সুন্দর কমিটি উপহার দিয়েছে। ভোলা জেলা যুবদল সকলকে নিয়েই কাজ করতে চায়। কিন্তু একটি কুচক্রী মহল সরকারের সাথে আতাত করে বিএনপির রাজনীতিকে ধ্বংস করার চেস্টা করছে।তাদের এই নোংরা খেলা ভোলার মানুষ বোঝে।আমরা কোন নোংরা কাজ করবনা। কেন্দ্রীয় দলীয় শৃঙ্খলা মেনেই রাজনীতি করব। আমরা জিয়ার সৈনিক জিয়ার সৈনিকরা কখনও বিশৃঙ্খলা সৃস্টি করে দলীয় নির্দেশনা অমান্য করে রাজনীতি করেনা। অন্য দিকে পদবঞ্চিত নেতা কায়েদ বলেন সংগঠনের নিয়ম মেনে কমিটি গঠন করা হয়নি। ঢাকা বসে একটি লোভী মহল টাকার বিনিময়ে কাগজ কমিটি করেছে। আমরা এ কমিটি প্রত্যাখান করেছি এবং যেখানেই তাদের পাওয়া যাবে সেখানেই তাদের প্রতিবাদ প্রতিহত করা হবে। ভোলায় তাদের কোন কার্যক্রম করতে দেয়া হবে না। এবং আমরা মামলা করার প্রস্তুতি নিচ্ছি।
নবগঠিত কমিটি নিয়ে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর বলেন ঢাকা থেকে একটি কমিটি করে পাঠিয়েছে আমাদের সাথে কোন যোগাযোগ করে নাই। এতে দুই পক্ষের মাঝে মনমালিন্য সৃস্টি হয়েছে।তবে এভাবে করা ঠিক হয় নাই। সকলের সাথে আলোচনা করে কমিটি করা হলে ভাল হত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবদলের


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ