Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে হুসেইন মুহম্মদ এরশাদের বৈঠক

স্টাফ রিপোর্টার মার্কিন | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ৮:৫৭ পিএম

মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শুক্রবার সকালে বারিধারায় প্রেসিডেন্ট পার্কে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টার দিকে বৈঠক শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত চলে। এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভরায় এই তথ্য নিশ্চিত করেন। বৈঠক সম্পর্কে সুনীল শুভরায় বলেন, এটি একটি সৌজন্য সাক্ষাৎ।
বৈঠকে জাপা চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব মেজর (অব.) খালেদ আখতার উপস্থিত থাকলেও দলের কোনো শীর্ষনেতা উপস্থিত ছিলেন না। সাক্ষাতের বিষয়বস্তু জানা যায়নি।
তবে নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির এক নেতা বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টির অবস্থান, নির্বাচন কমিশনের ভূমিকা, একাদশ সংসদ নির্বাচন নিয়ে সরকারের পরিকল্পনাসহ আগামী দিনে জাপার কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। অন্যদিকে প্রেসিডেন্ট পার্কের এক সূত্র জানায়, এ ধরনের কিছু কথাবার্তা হয়ে থাকতে পারে।
হঠাৎ করে এরশাদের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ ও লম্বা বৈঠক রাজনৈতিক মহলে সৃষ্টি করেছে ব্যাপক কৌতুহল। সবচেয়ে রহস্যজনক বিষয় হলো, বৈঠকে দলের কোনো শীর্ষ নেতা বা খোদ মহাসচিবও উপস্থিত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন