Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেটারার্ন টেবিল টেনিসে সাদী-মারুফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

ওয়ার্ল্ড ভেটারান টেবিল টেনিস (টিটি) চ্যাম্পিয়নশিপে খেলতে আমেরিকার লাসভেগাসে যাচ্ছেন বাংলাদেশের সাবেক দুই টিটি তারকা সাইদুল হক সাদী ও এনায়েত হেসেন মারুফ। আগামী ১৮ থেকে ২৪ জুন লাসভেগাস শহরে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্টটি। আসরে বিশ্বের ৯০ দেশের সাবেক টিটি খেলোয়াড়রা অংশ নেবেন। ১৬ জুন সাদী ও মারুফ লাসভেগাসের উদ্দেশ্যে দেশ ছাড়বেন।
আট থেকে ৯০ বছরের সবাই খেলতে পারেন টেবিল টেনিস। দু’বছর পরপর বিশ্বের বিভিন্ন দেশের সাবেক তারকা টিটি খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হয় বিশ্ব ভেটারান টিটি চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টে আগে দু’বার অংশ নিয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়া সাবেক তারকা খেলোয়াড় সাইদুল হক সাদী। ২০১৪ সালে নিউজিল্যান্ড এবং ২০১৬ সালে স্পেনে খেলেছিলেন তিনি। এবার সাদীর সঙ্গে লাসভেগাসে যাচ্ছেন আরেক সাবেক তারকা খেলোয়াড় এবং শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক ও টিটি সম্পাদক এনায়েত হোসেন মারুফ। টুর্নামেন্টের একক ইভেন্টে খেলবেন তারা। ৬২ বছর বয়সী সাদী খেলবেন ৬০-৬৫ বছর গ্রæপে এবং ৫২ বছর বয়সী মারুফ খেলবেন ৫০-৫৪ বছর গ্রæপে। সাদী বলেন, ‘দারুন এক মিলনমেলা বিশ্ব ভেটারান টিটি চ্যাম্পিয়নশিপ। এটি জমজমাট এক আসর। বিভিন্ন দেশের বন্ধুদের সঙ্গে দেখা হয় এই টুর্নামেন্টে। খুব ভালো লাগে। অন্যবারের তুলনায় এবার প্রতিযোগির সংখ্যা বেশি। এর মধ্যে ভারত থেকেই যাচ্ছেন প্রায় আড়ায় শতাধিক খেলোয়াড়।’ তিনি আরো বলেন,‘ আমাদের লক্ষ্য থাকে দ্বিতীয় রাউন্ডে খেলা। ২০১৪ সালে জার্মানি, ফ্রান্স ও সিঙ্গাপুরকে হারিয়ে আমি দ্বিতীয় পর্বে উঠি। কিন্তু সেখানে পায়ের ইনজুরিতে পরায় ২-১ সেটে এগিয়ে থেকেও নিউজিল্যান্ডের প্রতিযোগির কাছে হেরে যাই।’ মারুফ বলেন, ‘আমি এবারই প্রথম যাচ্ছি। ১৬ জুন আমরা লাসভেগাসের উদ্দেশ্যে রওয়ানা হবো। আশাকরি দু’জনে দেশের জন্য ভালো কিছু বয়ে আনতে পারবো। যেখানে খেলবেন বিশ্বের নামি দামী পাঁচ হাজার খেলোয়াড়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ