Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

১১ প্রতিষ্ঠানকে সতর্ক করলো বিএসইসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি, দুই ইস্যু ম্যানেজার, এক চার্ট্যার্ড অ্যাকাউন্ট এবং এক সিকিউরিটজ হাউজকে সতর্ক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া ২০১৪ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সঠিকভাবে প্রদান না করায় বিডি অটোকার্ডকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা। গত মে মাসে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে এ অ্যাকশন নেয় নিয়ন্ত্রণ সংস্থা। বিএসইসির এনফোর্সমেন্ট বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। গত মাসে সতর্ক করা তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- বারাকা পাওয়ার, ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস, এএমসিএল (প্রাণ), ড্যাফোডিল কম্পিউটার, ইনটেক অনলাইন, লিগ্যাসি ফুটওয়্যার এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ লিমিটেড। দুই ইস্যু ম্যানেজার হলো- এএফসি ক্যাপিটাল এবং বিএমসিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।
জানা যায়, প্রাইস সেন্সসেটিভ সিকিউরিটজ আইন পরিপালনে ব্যর্থ হওয়ায় বারাকা পাওয়ার, ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস, এএমসিএল (প্রাণ), ড্যাফোডিল কম্পিউটার, ইনটেক অনলাইন, লিগ্যাসি ফুটওয়্যারকে কোম্পানিগুলোকে সতর্ক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ভবিষ্যৎ যাতে এ রকম ভুল আর না হয় তার জন্য হুশিয়ারও করা হয়েছে কোম্পানিগুলোকে। এদিকে সেকশন ১৮ সিকিউরিটজ অ্যান্ড একচেঞ্জ অডিয়্যান্স ১৯৬৯ এর স্থায়ী সম্পদ সময়সূচী সংক্রান্ত আইন ভঙ্গ করায় খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ লিমিটেড, দুই ইস্যু ম্যানেজার এফসি ক্যাপিটাল ও বিএমসিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং চার্টার্ডা অ্যাকাউন্ট মাহফিল হক অ্যান্ড কোং লিমিটেডকে সর্তক করে বিএসইসি।এছাড়াও সিকিউরিটজ আইন পরিপালনে ব্যর্থতা হওয়ায় সাবভেলী সিকিউরিটজকে সর্তক করেছে বিএসইসি। অন্যদিকে শেয়ারবাজারে তালিকাভূক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিডি অটোকার্স ৩০ জুন ২০১৪ সালে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সঠিক ভাবে প্রদান না করায় গত ২১মে বিডি অটোকার্ডের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং ৩ পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করেছে বিএসইসি। যা আগামী ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ