Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ক্রসফায়ার তাড়া করছে মাদকব্যবসায়ীদের

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

‘চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ এ শ্লোগানে চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে গত কুড়ি দিনে ‘ক্রসফায়ারে’ ৪ মাদক ব্যবসায়ী নিহত, ১১০ জনকে আটক, ৭৫টি মামলা দায়ের এবং তাদের কাছ থেকে অস্ত্রসহ বিপুল পরিমাণে নিষিদ্ধ ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়। চাঁদপুর জেলা পুলিশের মিডিয়া সেন্টার থেকে প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়, অভিযানে পুলিশের সাথে পৃথক বন্দুকযুদ্ধে কচুয়া উপজেলার মাদক ব্যবসায়ী ৫টি মাদক মামলার আসামী বুলবুল, মতলব দক্ষিণের ৭টি মাদক মামলার আসামী সেলিম, ফরিদগঞ্জের ১০টি মাদক মামলার আসামী আবু সাইদ ওরফে লাল বাদশা এবং চাঁদপুর শহরের পুরাণবাজারে ৮টি মাদক মামলার আসামী ইউনুছ নিহত হয়।
অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম। এতে আতঙ্কিত হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে রয়েছে চিহ্নিত অনেক মাদক ব্যবসায়ী। কেউ তাবলীগে যাচ্ছে আবার কেউ রোজা-নামাজের মধ্যে আছে। যাদের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে, তারাই এখন সবচেয়ে বেশি ‘ক্রসফায়ার’ আতঙ্কে। সর্বশেষ গত ৬ জুন চাঁদপুর শহরে প্রথম মাদকবিরোধী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে শ্রীরামদীর ইউনুছের (৩৫) মৃত্যুতে এলাকায় থমথমে ভাব বিরাজ করছে।
এলাকাবাসীর মতে, ‘ইউনুছের চেয়ে বড় বড় মাদকব্যবসায়ী এবং যারা গডফাদার তাদেরকেও ক্রসফায়ারে দেয়া হোক। তাদের ভাষ্য অনুযায়ী এলাকাভিত্তিক মাদক ব্যবসায়ী ও সরবরাহকারী রয়েছেন ১৫-২০ জন। বন্ধ করতে হবে মাদক আমদানির রুটসমূহ।’ এখনো ধরা-ছোঁয়ার বাইরে শহরের একাধিক চিহ্নিত মাদকব্যবসায়ী। নতুন নতুন মাদক বিক্রেতার সংখ্যাও বাড়ছে। এ চারটি বন্দুকযুদ্ধে আহত হয়েছে ১৮ জন পুলিশ সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ