Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালে নাদাল-থিয়াম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

ফেঞ্চ ওপেনে শিরোপা ধরে রাখার পথে রাফায়েল নাদালের শেষ বাধা ডমিনিখ থিয়াম। রোলা গ্যারোয় গতকাল ইতালির মার্কো সেসিনাতোকে ৭-৫, ৭-৬ (১২-১০), ৬-১ গেমে হারিয়ে প্রথম কোন গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠেন অস্ট্রিয়ান সাত নম্বর বাছাই থিয়াম। দ্বিতীয় সেমিফাইনালে পঞ্চম বাছাই আর্জেন্টিনার হুয়ান মার্টিন দেল পত্রোকে ৬-৪, ৬-১, ৬-২ গেমে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেন নাদাল। ৩২ বছর বয়সী স্প্যানিশ তারকার লক্ষ্য আসরের রেকর্ড বর্ধিকরণ ১১তম শিরোপা।
ক্লে কোর্টে সময়টা ভালোই কাটছে ২৪ বছর বয়সী থিয়ামের। চলতি বছরে এটিপি ট্যুরের লাল কোর্টে সবচেয়ে বেশি জয় তার। গত দুই বছরে একমাত্র থিয়ামই নাদালকে লাল কোর্টে হারাতে পেরেছেন। আর রোলা গ্যারোয় নাদালকে আলাদাভাবে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। ৮৭ ম্যাচে পরাজয় মাত্র দুটি। রজার ফেদেরারের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১১ বার নির্দিষ্ট কোন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন নাদাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনালে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ