Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

খুলনাঞ্চলে গ্যাস সরবরাহসহ ১৮ দফা দাবি গ্যাস স্টেশনে সমাবেশ ও অবস্থান ধর্মঘট ২০ এপ্রিল

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনাঞ্চলে গ্যাস সরবরাহসহ ১৮দফা দাবিতে গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, সকল জটিলতা নিরসন করে অতিদ্রæত খুলনায় পাইপ লাইনে গ্যাস সরবরাহ, বিমান বন্দর স্থাপন, এক হাজার শয্যাসহ খুলনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা-মংলা রেল লাইন নির্মাণসহ সকল আধুনিক সুযোগসুবিধাসহ মংলা বন্দরের কর্মক্ষমতা বৃদ্ধি, খুলনায় মেরিন একাডেমি ও ক্যাডেট কলেজ প্রতিষ্ঠা, খুলনা টেক্সটাইল পল্লী, ভৈরব সেতু নির্মাণ, খুলনা বিভাগীয় শহরে আধুনিক শিশু হাসপাতাল প্রতিষ্ঠা, খুলনায় পাঁচ তারকা হোটেল নির্মাণসহ সুন্দরবন কেন্দ্রিক বিশ্বমানের পর্যটন কেন্দ্র স্থাপন, খুলনায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল সৃষ্টি, বন্ধকৃত খুলনা নিউজপ্রিন্ট মিল নতুন পরিকল্পনা অনুযায়ী চালু, খুলনা-দর্শনা ডবল রেললাইন ও খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস চালু এবং খুলনা-ঢাকা দ্রæতগামী রেল সংখ্যা বৃদ্ধিসহ আসন্ন জাতীয় বাজেটে বৃহত্তর খুলনার উন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দের জোর দাবি জানানো হয়। ২০ এপ্রিল খুলনায় গ্যাস সরবরাহের দাবিতে আড়ংঘাটা বাইপাস গ্যাস স্টেশনে সমাবেশ ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।
স্মারকলিপি প্রদান কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, মহাসচিব শখ মোশাররফ হোসেন, উন্নয়ন কমিটির নেতা শাহীন জামাল পন, এ্যাড. শেখ আবুল কাশেম, এ্যাড. মো. ফজলুর রহমান, মো. নিজাম উর রহমান লালু, এ্যাড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মিজানুর রহমান বাবু, মো. মনিরুজ্জামান রহিম, অধ্যাপক মো. আবুল বাসার, এসএম আকতার উদ্দিন পান্নু, মামুনুরা জাকির খুকুমনি, শেখ আব্দুল্লাহ্, মিজানুর রহমান জিয়া, আফজাল হোসেন রাজু, শিকদার আব্দুল খালেক, বিশ্বাস জাফর আহমেদ, শাহ্ মামুনুর রহমান তুহিন, নূরুজ্জামান বাচ্চু, সরদার নাজিম উদ্দিন খোকন ও শরিফ মিজানুর রহমান প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ