Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চুনোপুঁটিদের হত্যা করে সমাজকে মাদকমুক্তকরা যাবে না -ড. কামাল হোসেন

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চুনোপুটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, দেশের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তি চায়। তবে বিচার-বহির্ভূত হত্যাকাÐ কোনোভাবেই সমর্থন করা যায় না। দলমত নির্বিশেষে প্রকৃত মাদক ব্যবাসায়ীদের বিরুদ্ধে আইনিব্যবস্থা গ্রহণ করতে হবে। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। দলের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিক সংবাদ বিজ্ঞপ্তিতে ড. কামাল হোসেন আরো বলেন, দেশের মানুষ মাদকের শিকড় সমূলে উৎপাটন চায়। কিন্তু টেকনাফের সরকারী দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদিসহ মাদক ব্যবসার গডফাদারদের আড়াল করে, মন্ত্রীরা তাদের পক্ষে সাফাই সাক্ষী গেয়ে, অপরাধীদের বিদেশ পালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।
ড. কামাল বলেন, চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে বিচার-বহির্ভূত হত্যাকাÐ কোনোভাবেই সমর্থন করা যায় না। এছাড়া চুনোপুটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলে তিনি মত দেন। আইন-বহির্ভূত বিনা বিচারে হত্যাকাÐ চালিয়ে পৃথিবীর কোনো দেশেই মাদকবিরোধী অভিযান সফল হয়নি। তিনি বন্দুকযুদ্ধের নামে বিচার-বহিভূত হত্যাকাÐ বন্ধ করার দাবি জানান। েেটকনাফের কাউন্সিলর ইকরাম হত্যার নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনা এবং বিচারের দাবি জানান তিনি।



 

Show all comments
  • Rimi ১৩ আগস্ট, ২০১৮, ৯:২৩ এএম says : 0
    Hotta kore noe valo bese sofol hote para jaeএখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ