Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আমিরাত প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তা জেসমিনের সাফল্য

সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় সিআইপি সম্মাননা ক্রেস্ট ও সনদ লাভ

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বাংলাদেশে ব্যাংকিং চ্যানেলে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি(কমার্শিয়াল ইমপটেন্ট পার্সন)২০১৬ নির্বাচিত হয়ে সম্মাননা ক্রেস্ট ও সনদ লাভ করেছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান নিওমেক্স ট্রেডিং এলএলসির চেয়ারম্যান মোসাঃ জেসমিন আক্তার। স¤প্রতি মন্ত্রণালয় থেকে এ বিষয়ে গেজেট জারি হওয়ায় গত ৫ জুন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক ঢাকায় আবাকাস সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।
বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্য থেকে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্যে ৩৫ জনকে সিআইপি সন্মাননা প্রদান করা হয়। তার মধ্যে প্রথম স্থান অধিকার করেন মোসাঃ জেসমিন আক্তার। তাকে সিআইপি সন্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মোসাঃ জেসমিন আক্তার আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রæপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিকের সহধর্মিনী। তার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মাহাবুব আলম মানিকও ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৬’ লাভ করেন। তখন বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী ২৬ প্রবাসী বাংলাদেশীর মধ্যে ৩য় স্থান লাভ করেন মাহাবুব আলম মানিক। মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী দেশ সংযুক্ত আরব আমিরাতে ব্যবসায় সাফল্যের ধারা অব্যাহত রেখে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণ করে নিজ দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অসামান্য অবদান ও সুনাম বয়ে আনা এবং নারীদের মধ্যে প্রথম সিআইপি সম্মাননা লাভ করা বাংলাদেশী এই নারী উদ্যোক্তা জেসমিন আক্তারের সাফল্য এখন আমিরাতে মডেল হিসেবে অনুপ্রাণিত করছে অন্য নারী উদ্যোক্তাদেরও।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • সোহরাব হোসেন ১০ জুন, ২০১৮, ১:১১ এএম says : 0
    খবরটি পড়ে খুব ভালো লাগলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ