Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশি বাধায় পণ্ড শিক্ষকদের অবস্থান ধর্মঘট কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১:১৯ পিএম
প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট দিকনির্দেশনা না থাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার নন-এমপিও শিক্ষক–কর্মচারীরা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করতে চাইলে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।
 
রোববার সকালে প্রেসক্লাবে এ কর্মসূচি ছিল। ২০১৮- ১৯ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট দিকনির্দেশনা না থাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ৯টা থেকে কর্মসূচি পালনের জন্য ‘শিক্ষক-কর্মচারী ফেডারেশন’ ব্যানারে সারা দেশ থেকে শিক্ষক-কর্মচারী আসতে থাকেন।
 
পুলিশ এসে সকাল সাড়ে ৯টায় তাদের অবস্থান কর্মসূচিতে বাধা দেয় এবং তাদের সেখান থেকে সরিয়ে দেয়।
শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ২০১৮-১৯ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট দিকনির্দেশনা নেই। আমাদের জন্য বরাদ্দও রাখা হয়নি। এতে আমরা হতাশ হয়ে এ কর্মসূচিতে অংশ নিয়েছি।
 
সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক বিনয় ভূষণ রায় বলেন, আমরা প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রেসক্লাবে শান্তিপূর্ণভাবে অবস্থান নেই। কিন্তু পুলিশ আমাদের সেখান থেকে তুলে দেয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ