Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক প্রধানমন্ত্রী মিজান চৌধুরীর ছেলে রাজু চৌধুরী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১:৫৬ পিএম

সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর ছেলে আমানউল্লা মিজান রাজু চৌধুরীর বিরুদ্ধে কর ফাঁকি ও চেক জালিয়তির ৫ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী হিসেবে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ।

মামলার ওয়ারেন্ট ভূক্ত আসামী হয়ে রাজু চৌধুরী দীর্ঘদিন যাবত ঢাকা গুলশানের ফ্ল্যাট বাসা ছেড়ে চাঁদপুর পুরানবাজার নিজ বাড়িতে অবস্থান করেছিলেন তিনি।

শনিবার (৯ জুন) দুপুরে গুলশান থানার এসআই শামিম গুলশানে রাজু চৌধুরীর ফ্ল্যাট বাসা থেকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

শুক্রবার রাতে তিনি চাঁদপুর থেকে ঢাকায় আসলে খবর পেয়ে গুলশান থানা পুলিশ তার বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

গত বুধবার (২৩ মে) দিনগত রাতে চাঁদপুর মডেল থানা পুলিশ তাঁকে গ্রেফতার করতে গিয়ে বাড়িতে খুঁজে পায়নি বলে জানিয়েছে পুলিশ।

রাজু চৌধুরী জমি বিক্রীর নামে গুলশানের ব্যবসায়ী শামীমের কাছ থেকে ৪২ লক্ষ টাকা নেয়। শামীম বাদী হয়ে তার বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে। সেই ৩টি মামলার মধ্যে ২ টি মামলায় ৬ মাস করে রাজু চৌধুরীর বিরুদ্বে ১ বছরের সাজা প্রদান করে আদালত। এছাড়া কর ফাঁকি মামলায় তার সাজা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। সাজা প্রাপ্ত আসামী হয়ে রাজু চৌধুরী বেশ কয়েক মাস পালিয়ে থাকার পর পুলিশ অবশেষে তাকে আটক করতে সক্ষম হয়।

অপরদিকে এর পূর্বে মামলার ওয়ারেন্টে কপি পেয়ে গুলশান থানার এসআই শামিম ও ফেরদৌস আলম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে আসামী রাজু চৌধুরীর বাসায় বেশ কয়েকবার অভিযান চালিয়ে তাকে খুজে পায়নি। পুলিশ আসার পূর্বেই খবর পেয়ে সে জানতে পেরে রাজু চৌধুরী চাঁদপুরে তার নিজ বাড়িতে এসে গা ঢাকা দিয়ে থাকতো।

গুলশান থানা সূত্রে জানা যায়, আমানউল্লা মিজান রাজু চৌধুরীর বিরুদ্ধে কর ফাঁকি ও চেক জালিয়তিসহ বেশ কয়েকটি মামলার ওয়ারেন্ট রয়েছে। ঢাকা জজ আদালত ও টাংগাইল জজ আদালত থেকে এ পর্যন্ত ৫ মামলার ওয়ারেন্টের কপি গুলশান থানায় এসেছে। পুলিশ রাজু চৌধুরীকে আটক করতে তার বাসায় বেশ কয়েকবার অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা যায়নি। তিনি গ্রেফতার আতঙ্কে চাঁদপুরে পালিয়ে থাকতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ