Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ৩:২৪ পিএম | আপডেট : ৪:২৬ পিএম, ১০ জুন, ২০১৮

মালায়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব আর্জন করেছে বাংলাদেশ। রোববার কিনরারা একাডেমি ওভালে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৩ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। আইসিসির কোন আন্তর্জাতিক আসরে এটিই বাংলাদেশের প্রথম কোন শিরোপা।
টুর্নামেন্টের ছয় বারের রানার্স আপ পাকিস্তান ও ছয় বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে ওঠে সালমা খাতুনের দল। ফাইনালেও আধিপত্য ধরে রেখে প্রথম এশিয়া কাপের শিরোপা জিতে নেন জাহানারা-রুমানারা। অথচ শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরে আসর শুরু হয়েছিল বাংলাদেশের।
টস জিতে বল বেছে নিয়ে ভারতে ২০ ওভারে ৯ উইকেটে ১১২ রানে বেধে ফেলে বাংলাদেশ। দুটি করে উইকেট নেন খাদিজা ও রুমানা। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর। জবাবে লক্ষ্যে পৌছাতে পুরো ২০ ওভার খেলা লেগেছে বাংলাদেশের মেয়েদের। শীর্ষ পাঁচ ব্যাটার ছোট কিন্তু কার্যকরী অবদান রাখেন। সর্বোচ্চ ২৭ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ৯ রানে ৪ উইকেট নেন পোনাম যাদব, ২টি নেন কাউর। ২ উইকেট ও ২৩ রান করে রুমানা আহমেদ হন ম্যাচ সেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়া কাপ

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ