Inqilab Logo

ঢাকা, রোববার, ১৯ আগস্ট ২০১৮, ০৪ ভাদ্র ১৪২৫, ০৭ যিলহজ ১৪৩৯ হিজরী‌

ধামরাইয়ের মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান পুনরায় সিআইপি মনোনীত

মোঃ আনিস উর রহমান স্বপন, ধামরাই (ঢাকা) থেকে | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের শীর্ষস্থানীয় বৈদেশিক মুদ্রা প্রেরণকারী হিসেবে মুক্তিযোদ্ধা আলহাজ আহম্মদ আল জামানকে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে পুণরায় (সিআইপি)-২০১৬ মনোনীত করেছে সরকার। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেলেও গত শুক্রবার বিকেলে আহম্মদ আল জামান তার গ্রামের নিজ বাসভবনে জাতীয় দৈনিক পত্রিকার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।
দেশের উন্নয়নে বেসরকারী খাতে বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ অর্থনীতিতে অবদানের জন্য সিআইপি- নির্বাচন নীতিমালা’ বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে ধামরাই উপজেলার কুশুরা গ্রামের মুক্তিযোদ্ধা আলহাজ আহম্মদ আল জামান এ সম্মাননা পেলেন।
সিআইপি নীতিমালা অনুযায়ী সিআইপিরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয় থেকে এক বছরের জন্য একটি পরিচয় পত্র পেয়েছেন। এ পরিচয় পত্র দিয়ে সবিবালয়ে প্রবেশসহ দেশ ও বিদেশে উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার পাবেন। সেসাথে বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহ আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত হবেন। এছাড়া সিআইপিরা ব্যবসা সংক্রান্ত ভ্রমনের সময় বিমান, রেল সড়ক ও নৌপথে সরকারী যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন। ভিসা প্রাপ্তির সুবিধার্থে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে লেটার অব ইন্ট্রুডাকশন দেবে। স্ত্রী,পুত্র কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারী হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার ও বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন সিআইপিরা। আহম্মদ আল জামান ভারতের দিল্লিতে ব্যাচেলর অব টেনোলজি ডিগ্রি লাভ করে ব্যবসা শুরু করেন।
সিআইপি আহম্মদ আল জামান বলেন, ১৯৮৭ সাল থেকে লন্ডনসহ বিভিন্ন দেশে ব্যবসা করছি। বর্তমানে লন্ডন, শ্রীলংকা, ভারত, কাতার ও মরিশাসসহ কয়েকটি দেশে চা, বাসমতি চাল, মাছসহ বিভিন্ন রকমের ব্যবসা রয়েছে। সরকার দেশের উন্নয়নে বেসরকারী খাতে বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক, কর্মসংস্থান সৃষ্টি, ব্যবসা বাণিজ্য ও জাতীয় আয় বৃদ্ধিসহ অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার সিআইপি নির্বাচন নীতিমালা ক্যাটাগরিতে আমাকে সিআইপি পদক দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর