Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আমরা কিছু করব -জার্মান চ্যান্সেলর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

জি-সেভেন শীর্ষ সম্মেলন সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে টুইটার বার্তা দিয়েছেন তা ঠান্ডা মাথার বক্তব্য এবং কিছুটা উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। গত রোববার রাতে টেলিভিশনে স¤প্রচারিত বক্তৃতায় মেরকেল বলেন, এটা কঠিন বক্তব্য এবং বর্তমান সময়ের জন্য উদ্বেগজনক তবে জি-সেভেনের জন্য এখানেই সবকিছু শেষ নয়।”
জার্মান চ্যান্সেলর বলেন, স¤প্রতি স্টিল ও অ্যালুমিনিয়ামের ওপর মার্কিন সরকারের শূল্ক বসানোর বিরুদ্ধে কানাডা যেমন ব্যবস্থা নিয়েছে ইউরোপের দেশগুলোও একই রকমের পাল্টা ব্যবস্থা নেবে। আমরা বার বার আমাদেরকে প্রতারণার সুযাগ দেব না; এবার আমরা কিছু করব। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নও ঐক্যবদ্ধভাবে এবার মার্কিন শূল্ক বসানোর বিরুদ্ধে পদক্ষেপ নেবে।
এর আগে জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো ম্যাস ট্রাম্পের টুইটার বার্তার সমালোচনা করে বলেছেন, এ ধরনের বক্তব্য যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমা মিত্রদের মধ্যকার আস্থা নষ্ট করবে। কানাডায় অনুষ্ঠিত জি-সেভেন শীর্ষ সম্মেলন শেষ হওয়ার আগেই প্রেসিডেন্ট ট্রাম্প কানাডা ছেড়ে চলে যান এবং তিনি টুইটার বার্তায় বলেছেন, এ সম্মেলনের চেয়ে তার কাছে উত্তর কোরিয়ার নেতার সঙ্গে বৈঠকটা এ মুহূর্তে বেশি গুরুত্বপূর্ণ। শীর্ষ সম্মেলনের চূড়ান্ত ঘোষণাও তিনি মানবেন না বলে টুইটার বার্তায় জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ