Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

রোমারিওকে ছুঁয়ে গর্বিত নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ৪:০৪ এএম, ১৩ জুন, ২০১৮

অস্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের পক্ষে এক গোল করে দলের সাবেক তারকা রোমারিওকে ছুঁয়ে ফেললেন বর্তমান সময়ের সেরা ফরোয়ার্ড নেইমার। আর এটা করতে পেরে তিনি গর্বিত। রোববার অনুষ্ঠিত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ব্রাজিল ছন্দময় ফুটবল উপহার দিয়ে ৩-০ গোলে হারায় অস্ট্রিয়াকে। ম্যাচে ব্রাজিলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন নেইমার। আর এ সুবাদে দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয়স্থানে থাকা রোমারিওর পাশে বসেন নেইমার। দু’জনেরই গোল সংখ্যা এখন ৫৫টি।
গত ফ্রেব্রুয়ারিতে পিএসজির হয়ে লিগ ওয়ানের ম্যাচ খেলতে গিয়ে পায়ে চোট পান নেইমার। ফলে তিন মাসের বেশি সময় মাঠের বাইরে থাকতে হয় তাকে। তবে দীর্ঘ সময় পর মাঠে ফিরলেও পারফরমেন্স ঠিকই ধরে রেখেছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত ৪ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমে করেছিলেন দারুন এক গোল। ওই ম্যাচে নেইমারের দল ২-০ গোলে জয় পেয়েছিল। আর অস্ট্রিয়ার বিপক্ষে শুরুতে খেলতে নেমে মাঠে ছিলেন ৮৪ মিনিট। করেন একটি গোলও। ম্যাচ শেষে নেইমার জানান, রাশিয়া বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।
ব্রাজিলের জার্সি গায়ে ৮৫ ম্যাচ খেলে ৫৫টি গোল করা নেইমার আর সাত গোল করলে দ্বিতীয়স্থানে থাকা রোনালদোর পাশে জায়গা পাবেন। আর ২২ গোল করলে ২৬ বছর বয়সী এই ফুটবলার ছুঁয়ে ফেলবেন ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোল করা কিংবদন্তি পেলেকে।
রোমারিওকে ছুঁতে পেরে গর্বিত নেইমার সাংবাদিকদের বলেন, ‘রোমারিওর কাছে পৌঁছানো এবং ব্রাজিল দলের শীর্ষ গোলদাতাদের তালিকায় থাকাটা আমার জন্য বিরাট সম্মান ও অনেক আনন্দের বিষয়।’ তিনি আরো বলেন,‘ কোনো না কোনোভাবে আমি রোমারিওকে শ্রদ্ধা জানাতে চেয়েছিলাম। কারণ তিনি একজন আদর্শ। গত সপ্তাহে আমি যেমনটা বলেছিলাম, আমি কারোর চেয়ে ভাল হতে চাই না, নিজের মতোই থাকতে চাই।’
আগামী রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের এবারের বিশ্বকাপ। আসরের ‘ই’ গ্রুপে ব্রাজিলের অপর দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ