Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫, ৮ শাওয়াল ১৪৩৯ হিজরী

আনোয়ার জাহিদ স্মরণে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

প্রখ্যাত রাজনীতিক ও সাংবাদিকে জননেতা আনোয়ার জাহিদ স্মরণে আয়োজিত সভায় নেতৃবৃন্দ বলেছেন, দশের রাজনীতি এখন রাজনীতিবিদদের নিয়ন্ত্রনের বাইরে। আর সেই কারণেই দেশে আইনের শাসন ও জবাবদিহিতা অনুপস্থিত। গতকাল নয়াপল্টস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘বরেণ্য রাজনীতিক ও সাংবাদিক জননেতা আনোয়ার জাহিদের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে’ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। জননেতা আনোয়ার জাহিদ স্মৃতি সংসদ এই স্মরণসভায় আয়োজন করে। এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা›র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ডিএল সাধারণ সম্পাক সাইফুদ্দিন আহমেদ মনি, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক কামাল ভুইয়া, শহীদুননবী ডাবলু প্রমূখ।
বক্তারা বলেন, রাজনীতিক জীবনে আনোয়ার জাহিদ তার রাজনৈতিক প্রতিপক্ষের কঠোর সমালোচনরা করলেও কারো সর্ম্পকে কুটুক্তি বা অপ্রীতিকর ব্যাবহার করতেন না। যা আজকের রাজনীতিতেই ক্রমেই কমে হ্রাস পাচ্ছে। তিনি সারাটা জীবন জাতীয় ঐক্যের রাজনীতি করেছেন। তার প্রদর্শিত পথে ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে, জাতীয়তাবাদী শক্তি ক্ষমতা ভোগ করেছে। দুঃখজনক হলেও সত্য যে, আনোয়ার জাহিদ প্রতিষ্ঠিত ঐক্যের শাসমালেও তিনি অবহলার ও অপমানের শিকার হয়েছেন।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
fifa-worldcup-2018
এ বিভাগের অন্যান্য সংবাদ