Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিশ্বকাপ জোয়ার

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রাশিয়া বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসর আগামীকাল থেকে শুরু হচ্ছে। এ আসরের উন্মাদনায় বন্দরনগরী চট্টগ্রামসহ প্রত্যন্ত অঞ্চল পিছিয়ে নেই। বিভিন্ন বাড়িতে, হাট-বাজারে, রাস্তায় ও গাড়িতে উড়ছে বিভিন্ন দলের পতাকা। তার মধ্যে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা বেশি। তবে প্রিয় দলের পতাকার সঙ্গে কেউ কেউ ওড়াচ্ছেন বাংলাদেশের লাল-সবুজ পতাকাও।
ঈদ বাজারেও বিভিন্ন দোকানে শোভা পাচ্ছে পতাকা ও খেলোয়াড়দের জার্সি। ঈদের কাপড় কিনতে গিয়ে কেউ কেউ আবার পতাকার পাশাপাশি জার্সিও কিনছে। ফেইসবুকে সর্বত্র প্রতিযোগিতা সমর্থন জানান দিচ্ছে। বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকরা কেউ কাউকে ছাড় দিচ্ছে না। কোন দল সেরা, কে হবে চ্যাম্পিয়ন, কার হাতে শিরোপা, শক্তির বিচারে কে এগিয়ে এসব আলোচনা বিশ্লেষণে এ তর্কে মেতে উঠে ফুটবল প্রেমিকরা। আর্জেন্টিনার ভক্ত চট্টগ্রাম জামালখানের বাসিন্দা জহির বলেন, বিশ্বকাপ মানেই আর্জেন্টিনা। জয়-পরাজয় দেখিনা, দেখি বিশ্বকাপ। একই এলাকার ব্রাজিলের সমর্থক মোজাম্মেল বলেন, নৈপুণ্য ও ক্রীড়াশৈলী মানেই ব্রাজিল। চট্টগ্রাম কলেজের ছাত্র সৌরভ সেন বলেন, শৈশব থেকে ম্যারাডোনা ও আর্জেন্টিনা আমার পছন্দের দল। এসব সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে কথার লড়াই চালিয়ে যাচ্ছে। প্রিয় দলের সমর্থন করতে গিয়ে বিপক্ষ দলের সমর্থকদের ব্যঙ্গ ও বিদ্রæপও করা হচ্ছে। চট্টগ্রামের অনেক ফুটবলার বলছেন, নিজ দলকে নিয়ে নিজের কথা বলার সময়। অন্য দলের প্রতি সম্মান দেখানো উচিত। তারা আরো বলেন, ব্যঙ্গ ও বিরূপের কারণে সংঘর্ষের মতো ঘটনাও ঘটতে পারে। তাই সবাইকে থাকতে হবে সচেতন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ