Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘স্বামী বলতো জঙ্গিরা হত্যার হুমকি দেয়’

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : মুন্সীগঞ্জ জেলার কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও বøগার শাজাহান বাচ্চুর লাশ ময়না তদন্তের পর গতকাল বিকাল ৪ টায় কাকালদি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে কাকালদি কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। নিহতের ভাতিজা ইরান মিয়া বিষয়টি নিশ্চিত করেন এবং তিনি বলেন, এলাকাবাসী প্রথমে লাশ দাফনে বাধা দিলেও পরে মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল করিম হাজীর হস্তক্ষেপে লাশ দাফন করা হয়। লাশ দাফনের সময় ইউপি চেয়ারম্যান এবং থানা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন। এ ঘটনায় নিহতের ছোট বউ আফসানা জাহান গতকাল সকালে বাদী হয়ে অজ্ঞাত ৪ জনকে আসামী করে হত্যা মামলা করেছেন।
গতকাল মঙ্গলবার ১২টার সময় র‌্যাব-১১ এর ভ্রাপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ, ঢাকা রেঞ্জের এ্যাডিশনাল ডিআইজি মো.আসাদুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম, র‌্যাব ১১ মুন্সীগঞ্জ ভাগ্যকুল এর ক্যাম্প কমান্ডার নাহিদ হাসান জনি, সিরাজদীখান সার্কেল আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ্যাডিশনাল ডিআইজ আসাদ বলেন, উনি বøগার কিনা জানি না তবে সব কিছু মাথায় রেখেই আমরা কাজ করছি। র‌্যাব-১১ এর ভ্রাপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ জানান, আমরা তদন্ত শুরু করেছি, আমাদের হেড অফিস এবং আমাদের মুন্সীগঞ্জ টিম কাজ করছে, টেকনোলেজি এবং ফিজিক্যাললি এ দুটো নিয়েই আমরা কাজ করছি। নিহত শাজাহান বাচ্চুর দ্বিতীয় স্ত্রী আফসানা জাহান বলেন, আমার স্বামী ফেইসবুকে লেখালেখি করত মাঝে মধ্যে আমাকে বলতো জঙ্গিরা আমাকে হত্যার হুমকি দেয়।
এর পুর্বে গত সোমবার সন্ধ্যায় দুর্বৃত্তদের গুলিতে জেলা কমিনিষ্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক, কবি, প্রকাশক ও বøগার শাজাহান বাচ্চু (৬৫) নিহত হন। জেলার সিরাজদীখান উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন র্স্তাার মোড়ে তার বাড়ি থেকে আধা কি.মি. পূর্ব দিকে এ ঘটনা ঘটে।
শাজাহান বাচ্চুর ১য় ঘরের ছোট মেয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলার ছাত্রী দূর্বা (২০) জানান, লাশ দেখার আগ পর্যন্ত বিশ^াস করতে পারি নাই বাবা মারা গেছে। জানিনা কারা মারতে পারে। কে করেছে সেটা যেহেতু আমি জানিনা। ওমুক দল করে এটা বলব না। তদন্ত সাপেক্ষে যেটা হবে।
সিরাজদিখান থানার ওসি আবুল কালাম জানান, আমরা আমাদের সর্বাত্বক প্রচেষ্টা দিয়ে সকল ইউনিট এ বিষয়ে যারা কাজ করছে আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি এটার সাথে যারা জড়িত আছে, তাদেরকে আইনের আওতায় এনে এই রহস্যের উদঘ্টন করব।
উল্লেখ্য, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসী থেকে বেড় হওয়ার পর শাজাহান বাচ্চু খুন হয়। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ২ টি মোটর সাইকেলে ৪ জন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে গুলি করে হত্যা করে। এ সময় সিরাজদিখান থানার এএসআই মাসুম ঐ রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন। শাজাহান বাচ্চু উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পশ্চিম কাকালদি গ্রামের মরহুম মমতাজ উদ্দিনের ছেলে। সে জেলা কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক এছাড়া সাংবাদিক, কবি, প্রকাশক ও বøগার ছিলেন। ঢাকার বাংলাবাজারে বিশাকা প্রকাশনীর সত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ