Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হলি আর্টিজানের চার্জশিট এক মাসের মধ্যে -ডিএমপি কমিশনার

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এক মাসের মধ্যে হলি আর্টিজান মামলার চার্জশিট দেয়া হবে। তাড়াহুড়ো করে একটা জিনিসকে নষ্ট করার চাইতে একটু সময় নিয়ে ঠান্ডা মাথায় অকাট্য যুক্তি সহকারে হলি আর্টিজান মামলার চার্জশিট দেয়া হবে। আর সেটা মাসখানেকের মধ্যেই দেয়া হবে। অপরাধীদের শাস্তি হবে মানুষ এটাই চায়। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।
ডিএমপি কমিশনার আরো বলেন, যাত্রীদের হয়রানি করা হয় এমন কোনো আচরণ বরদাশত করা হবে না। আমাদের সমন্বিত নিরাপত্তার জন্য রমজানের ২৬ দিনে ঢাকা মহানগরীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ ঘটেনি। ঈদকে সামনে রেখে যে সমস্ত আপরাধ হয়ে থাকে তা আমরা সকলকে নিয়ে নিয়ন্ত্রণ করেছি। মানুষ নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিংমলে ঈদ কেনাকাটা করে বাড়ি ফিরছে। অজ্ঞানপার্টি, পকেটমার, চাঁদাবাজ ও টিকেট কালোবাজারিদের বরদাশত করবো না। ডিএমপি কমিশনার বলেন, শুধু বাস টার্মিনাল না, আমরা সদরঘাট লঞ্চ টার্মিনাল, রেল স্টেশনেও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। ঢাকা শহরে কোনো ধরনের চাঁদাবাজি হবে না। যেই চাঁদাবাজি করবে তাকে ছাড় দেয়া হবে না।
আছাদুজ্জামান মিয়া বলেন, টার্মিনাল থেকে গাড়ির কাগজ ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে গাড়ি বের করতে দেয়া হবে। টার্মিনালে আমরা হলুদ রেখা দিয়েছি। গাড়ি হলুদ রেখা অতিক্রম করলেই তাকে অবশ্যই টার্মিনাল ছাড়তে হবে। ঢাকা শহরের প্রবেশ ও বাহির পথ যানজটমুক্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো রকম লক্কর-ঝক্কর বাস রাস্তায় নামতে দেয়া হবে না। অনুষ্ঠানে মাদক চোরাকারবারে যারা জড়িত তাদের কোনো ছাড় দেয়া হবে না বলে জানান ডিএমপি কমিশনার। উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা করে জঙ্গিরা। ওই ঘটনায় ২০ জনকে হত্যা করা হয়, যার মধ্যে ১৭ জন ছিলেন বিদেশি নাগরিক। এছাড়া সন্ত্রাসীদের হামলায় দুইজন পুলিশ কর্মকর্তাও নিহত হন। এ ঘটনায় করা মামলার প্রায় দুই বছর হতে চললেও এখনো চার্জশিট দাখিল করেনি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন