Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সবক্ষেত্রে ইসলামের চর্চা হলে হিংসা-বিদ্বেষ থাকবে না এরশাদ

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সবক্ষেত্রে ইসলামের চর্চা হলে সমাজে হিংসা-বিদ্বেষ থাকবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, রমজান মাস সংযমের মাস হলেও জাঁকজমক ইফতার করছি। অথচ রোহিঙ্গা মুসলিমরা কীভাবে ইফতার করছে, কীভাবে দিন কাটাচ্ছে তার খোঁজ আমরা রাখছি না। ফিলিস্তিনিদের পাখির মত গুলি করছে, মারছে, কোনো প্রতিবাদ নেই। এর মুল কারণ হচ্ছে মুসলিমরা ঐক্যবদ্ধ নয়। রাষ্ট্র ও সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মুসলমানদের মধ্যে অনৈক্য দূর করতে হবে। গতকাল রাজধানীর কদমতলীর বালুর মাঠে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। শ্যামপুর-কদতমলী থানা জাতীয় পার্টি ওই ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।
এইচ এম এরশাদ বলেন, রমজান এলেই আমাদের দেশে দ্রব্যমূল্য বাড়ানোর হিড়িক পরে যায়। যা পৃথিবীর কোথাও নেই। এতে প্রতীয়মান হয় আমরা ইসলামের চর্চা থেকে অনেক দূরে সরে যাচ্ছি। তিনি আরো বলেন, রাষ্ট্রের সর্বক্ষেত্রে যদি ইসলামের চর্চা হতো তাহলে হিংসা-বিদ্বেষ, হানাহানি থাকত না। তাই শুধু রমজান মাসেই নয়, আসুন সারা বছর ইসলাম ও আল্লাহর ইবাদত করি।
ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় সভায় আরো বক্তব্য রাখেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, সালমা হোসেন, শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন প্রমূখ। ইফতার মাহফিলের আগে এরশাদ জাতীয় পার্টি ঢাকা-৪ আসনের প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন।


জেলা পরিষদ কর্মচারী ঘুষসহ গ্রেফতার
স্টাফ রিপোর্টার : ঘুষের এক লাখ টাকাসহ সাতক্ষীরা জেলা পরিষদের সাঁটলিপিকার এ কে এম শহীদুজ্জামানকে হাতে-নাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার নিজ দপ্তর থেকে সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: মহাতাব উদ্দীনের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।
দুদক সূত্র জানায়, সাতক্ষীরা সদর থানার দেবনগর বেগম রোকেয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেহেদী হাসান তার বিদ্যালয়ের উন্নয়নের জন্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবরে ৩ লাখ টাকা অনুদান পাওয়ার জন্য আবেদন করেন। প্রধান শিক্ষক কর্তৃক আবেদন জমা দেয়ার সময় এ কে এম শহীদুজ্জামান ঐ প্রধান শিক্ষকের নিকট ৩০ শতাংশ ঘুষ দাবি করে বলেন, অনুদান পেতে হলে তাকে ঘুষ বাবদ এই টাকা দিতে হবে। বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে জানালে, দুদক সকল বিধি-বিধান অনুসরণপূর্বক দুদক খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক ড. মো. আবুল হাছানের তত্বাবধানে এবং সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মহাতাব উদ্দীনের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে। বেলা সাড়ে এগারটায় জেলা পরিষদের সাঁটলিপিকার এ কে এম শহীদুজ্জান যখন নিজ দপ্তরে বসে ঘুষের এক লাখ টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদক বিশেষ টিমের সদস্যরা তাকে হাতে-নাতে গ্রেফতার করে। এ বিষয়ে দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মহাতাব উদ্দিন বাদী হয়ে সাতক্ষীরা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।
বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দুকে জিজ্ঞাসাবাদ:
উন্নয়নমূলক বিভিন্ন কাজে দুর্নীতি করার অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত দুদকের দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এর আগে গত ১০ জুন জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও মন্ত্রণালয়ের কাজে অধিকতর ব্যস্ত থাকার দেখিয়ে ঈদের পর হাজির হওয়ার জন্য সময় চেয়ে চিঠি দেন প্রধান প্রকৌশলী। বেবিচকের প্রধান প্রকৌশলী ও অন্যদের বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ রয়েছে। দুদকে আসা দুর্নীতির দুইটি অভিযোগ নিয়ে পৃথকভাবে অনুসন্ধান করছেন কমিশনের প্রধান কার্যালয়ের দুই সহকারী পরিচালক।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন