Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানি গুলিবর্ষণে জম্মু ও কাশ্মিরে ৪ বিএসএফ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১১:২০ এএম

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের সাম্বা জেলায় পাকিস্তানি গুলিবর্ষণে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) চার সদস্য নিহত হয়েছেন।

মঙ্গলবার রাতে জেলার চামলিয়াল সেক্টরের এ ঘটনায় নিহতদের মধ্যে বিএসএফের একজন অ্যাসিসট্যান্ট কমান্ডার রয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

বুধবার সকালে বিএসএফ এর মহাপরিদর্শক রাম আবতার বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, “গত রাতে রামগড়ের আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানি রেঞ্জার্সরা গুলিবর্ষণ শুরু করে। এতে আমরা আমাদের কর্মকর্তা র‌্যাঙ্কের এক অ্যাসিসট্যান্ট কমান্ডারসহ চার সদস্যকে হারিয়েছি, পাশাপাশি আমাদের আরও তিন সদস্য আহত হয়েছেন।”

এ ঘটনায় এক টুইটে শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মির রাজ্যের পুলিশ প্রধান এস.পি. ভায়িদ। তবে নিজের টুইটে তিনি পাঁচ বিএসএফ সদস্য আহত হওয়ার কথা উল্লেখ করেছেন।

পুলিশের সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে, মঙ্গলবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে চামলিয়াল সেক্টর সীমান্তের ওপাশ থেকে গুলিবর্ষণ শুরু হয়ে বুধবার ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত চলে। বিএসএফ জওয়ানরাও পাল্টা গুলিবর্ষণ করে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

২ জুন জম্মুতে ভারতীয় একটি পোস্ট লক্ষ্য করে আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানি জওয়ানদের গুলিবর্ষণে এক কর্মকর্তাসহ দুই বিএসএফ সদস্য নিহত হয়েছিলেন। ওই সময় জম্মু সীমান্তের তিনটি সেক্টরে পাকিস্তানি বাহিনীর ব্যাপক গোলাগুলি বর্ষণে এক পুলিশ সদস্য ও এক নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছিলেন। ওই সীমান্ত এলাকার বাসিন্দারা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ