Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫, ০৭ সফর ১৪৪০ হিজরী

নানিয়ারচরে পাহাড় ধসে হতাহতের ঘটনায় বিএনপির শোক

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:৩২ পিএম | আপডেট : ৪:১৪ পিএম, ১৩ জুন, ২০১৮

টানা বৃষ্টির কারণে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড় ধসে কমপক্ষে ১২ জন মানুষের মর্মান্তিক প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে ক্ষতিগ্রস্ত লোকজনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বিএনপি। দলের সিনিয়র
যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোক বার্তায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই শোক প্রকাশ করে এই আহ্বান জানান। মর্মান্তিক ঘটনায় আহত মানুষদের প্রতিও সহমর্মিতা জানিয়েছেন তিনি।
বিএনপির শোকবার্তায় বলা হয়- টানা প্রবল বৃষ্টির মধ্যে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড় ধসে ১২ জন মানুষের মৃত্যু ও অসংখ্য মানুষের আহত হওয়ার খবরে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকার্ত ও মর্মাহত হয়েছি। এহেন প্রাকৃতিক দুর্যোগে পাহাড় সংলগ্ন বসবাসকারী বেশকিছু মানুষের হতাহতের হৃদয়বিদারক ঘটনায় দুঃখ প্রকাশের ভাষা আমার জানা নেই। গত বছরে প্রবল বর্ষণে ভূমি ধসের মহাদূর্যোগে অসংখ্য প্রাণহানিসহ ক্ষতিগ্রস্ত
মানুষের হাহাকারে বাতাস ভারী হয়ে ওঠে। এই মর্মস্পর্শী অবস্থার পরিপ্রেক্ষিতে দলের পক্ষ থেকে তখন ভূমিধ্বস প্রতিরোধে আগাম ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হলেও, সরকার ভ্রুক্ষেপ করেনি। জনগণের নিরাপত্তা বিধানে ভোটারবিহীন সরকার আন্তরিক নয় বলেই মানুষের জীবন ও সহায় সম্বলের নিরাপত্তাকে অগ্রাহ্য করে। সেইজন্য গত বছরে ভূমিধ্বসে এতো মানুষের জীবনহানির পরও সরকারের টনক নড়েনি। আরো বলা হয়- পরবর্তী দূর্ঘটনা মোকাবেলা করতে আগাম ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলেই এবারো প্রবল বর্ষণে এতো মানুষের জীবনহানী হলো। আমি মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করছি-তিনি যেন পাহাড় ধ্বস কবলিত এলাকার শোকে ম্রিয়মান ক্ষতিগ্রস্ত স্বজনহারা মানুষদের এই বিশাল শোক ও কষ্ট সইবার ক্ষমতা দান করেন। তবে এটি সত্য যে, এদেশের কষ্টসহিষ্ণু মানুষ যুগযুগ ধরে প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে নতুন করে সামনের দিকে এগিয়ে গেছে। বিএনপির পক্ষ থেকে পাহাড় ধ্বসে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং আহতদের আশু সুস্থতা কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ