Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

গ্যাস চুরি রোধে তিতাসের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

অবৈধভাবে গ্যাস ব্যবহার এবং গ্যাস কারচুরি রোধকল্পে তিতাস কোম্পানি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে বিশেষ অভিযান শুুরু করেছে। তিতাসের ব্যবস্থাপক জনসংযোগ কর্মকর্তা গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পাঠানো বিজ্ঞপ্তিতে এত বলা হয়. ৬ টি শিল্প, ৬ টি বাণিজ্যিক, ১টি ক্যাপটিভ, ৭৭.০৩ কি.মি. অবৈধ গ্যাস পাইপলাইন, ২৯,৯৫৩ টি অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ৬৫২টি বৈধ চুলা, ৮টি শিল্প, ১৩টি বাণিজ্যিক, ও ৪টি ক্যাপটিভ-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। অবৈধভাবে গ্যাস ব্যবহার-গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ পরিদর্শন-সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রম এর পাশাপাশি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ-সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানগুলোর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর নেতৃত্বে সম্প্রতি গাজীপুেরর মনিপুরে মেসার্স ভূইয়া বেকারী ও ১টি অজ্ঞাতনামা হোটেল-এর সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এবং মেসার্স ভূইয়া বেকারকে ২ লাখ টাকা ও ১টি অজ্ঞাতনামা হোটেলকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। বিভাগীয় ভিজিল্যান্স টীম কর্তৃক অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় সাভার এলাকার মেসার্স আটলান্টা স্টীল এন্ড টেকনোলজি লি: মেসার্স জে এস এ্যাপারেল্স লি: ও মেসার্স ইপিক গার্মেন্টস লি: মেসার্স প্রগতি লেদার কমপ্লেক্স লি:মেসার্স ফজলুল হক স্টীল এন্ড রি- রোলিং লি: মেসার্স টার্গেট ফ্যাশান লি. ও মুন্সিগঞ্জের গজারিয়া এলাকার ঘরোয়া হোটেল এন্ড রেন্টুরেন্ট, তাকওয়া হোটেল এন্ড রেন্টুরেন্ট, বাংলা হোটেল ও নিউ ঢাকা মিষ্টি হোটেল-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অনুমোদন অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করায় গাজীপুরের সফিপুরে মেসার্স আর এল ইয়ার্ন ডাইং লি: (শিল্প ও ক্যাপটিভ)-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিভাগীয় টীম কর্তৃক বকেয়া বিলের কারণে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকায় মেসার্স জংদা রি- রোলিং মিল্স লি, ও জিনজিরা এলাকায় মেসার্স ডলফিন ফ্যাশন এন্ড লন্ড্রি, পোস্তাগোলা এলাকায় মেসার্স জাকির ইঞ্জিনিয়ারিং, মিরপুর এলাকার মেসার্স আল মদিনা ও মেসার্স মেটাল ইন্ডাস্ট্রিজ, মেসার্স নাহিদ ফুড এন্ড বেকারী, ঢাকার সাতারকুল রোড ও পদরদিয়া রোডে মেসার্স টিউলিপ এ্যাপারেল্স ও নরসিংদী এলাকায় মেসার্স কথা মনি মোন্ডিং, ঢাকার নর্থ সাউথ রোডে মেসার্স হোটেল আল রাজ্জাক, সাভারে মেসার্স মার্ক টেরী লি: (শিল্প ও ক্যাপটিভ). ও মেসার্স মারহাবা সিনথেটিক্স লি. (শিল্প ও ক্যাপটিভ), গাজীপুর এলাকায় মেসার্স সিডনী ফ্যাশন লি: ঢাকার শ্যামপুরে মেসার্স বিএসপি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লি: নারায়নগঞ্জের ফতুল্লায় মেসার্স বাঁধন গার্মেন্টস লি.মেসার্স মামুন ব্রেড এন্ড কনফেকশনারী ও মেসার্স এম এস এ্যাটেয়ার্স লি.নরসিংদী এলাকায় মেসার্স বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস ও মেসার্স নীট জোন মোড লি. ধামরাই-এ মেসার্স পার্ল পেপার এন্ড বোর্ড মিল্স লি, (শিল্প ও ক্যাপটিভ), তেজগাঁও-এ মিল্কো ব্রেড এন্ড কনফেকশনারী ও জিনজিরায় টুম্পা টি স্টল-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ