Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকাশের ক্যাশব্যাকে জমজমাট ঈদের কেনাকাটা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

গুলশানের নবাব চাটগাঁ রেস্টুরেন্টের খাবারের ভক্ত রায়হান। অফিস শেষে বন্ধুদের ইফতার ট্রিট দিতে তাই নবাব চাটগাঁ বেছে নিয়েছেন তিনি। বন্ধুদের সাথে ঘন্টা তিনেকের আড্ডা আর মজার খাবারে রোজার ক্লান্তি একবারেই নেই তার। তবে রায়হান আরো ফুরফুরে হয়ে উঠেছেন কারণ বিকাশ দিয়ে বিল পরিশোধ করে সঙ্গে সঙ্গে পেয়েছেন ২০ শতাংশ ক্যাশব্যাক। তিন্নির গল্পটা আবার একটু ভিন্ন রকম। ভ্রমণ পিয়াসু তিন্নির জন্য রমজান বাধ সাধতে পারেনি। চার বান্ধবী মিলে বর্ষার শ্রীমঙ্গল দেখতে রওনা হয়েছিল ওরা। বিকাশের ফেসবুক পেজে আগেই জেনেছিল হোটেলে ছাড়ের খবরটি। সবুজে ঘেরা শ্রীমঙ্গল রির্সোর্টে ওরা ২০ শতাংশ ছাড় পেয়েছে বিকাশ দিয়ে পেমেন্ট করে। তাই দুদিনের ট্যুরে যে খরচটা বেঁচেছে তা পরের ট্যুরের জন্য জমিয়ে রেখেছে তিন্নি। আর গৃহিনী সাথী ইসলামের খুশী তুঙ্গে। তিনি পরিবারের সবার জন্য আড়ং থেকে পোশাক কিনেছেন, বাটা থেকে জুতো। আবার দারাজে অর্ডার দিয়েছেন সাত পিছের একটা কুকিং ননস্টিক সেট আর দুটো বিছানার চাদর। সব পেমেন্ট তিনি করেছেন বিকাশ অ্যাপ দিয়ে।
এমন অসংখ্য গল্প এখন চারপাশে। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদকে সামনে রেখে পরিবাবের সবার জন্য কেনাকাটার যে সংস্কৃতির তার সাথে তাল মেলাতে প্রতিবছরের মত এবারও ক্যাশব্যাক অফার নিয়ে এসেছে বিকাশ। রমজানের প্রথম দিন থেকে ঈদের দিন পর্যন্ত দেশের ১০৭টি বিখ্যাত ব্র্যান্ডের ১৫০০ আউটলেটে ২৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে প্রতিষ্ঠানটি। এই ক্যাশব্যাকের তালিকায় রয়েছে পোশাক,জুতা, অন্যান্য অনুষঙ্গ, ইলেকট্রনিক্স পণ্য, রেস্টুরেন্ট এবং ই-কর্মাস সাইটগুলোও। আর সম্প্রতি চালু হওয়া বিকাশ অ্যাপের কল্যাণে এবারের বিকাশ পেমেন্টে কেনাকাটায় নতুন এক অভিজ্ঞতা হচ্ছে গ্রাহকদের। ঝামেলা ছাড়াই অল্প সময়ে QR কোড স্ক্যান করে বিকাশ অ্যাপ দিয়ে পেমেন্ট করছেন তারা। ইউএসএসডি পদ্ধতিতেও গ্রাহকরা *২৪৭# ডায়াল করেও ক্যাশব্যাক অফার পাচ্ছেন। তবে অ্যাপ দিয়ে পেমেন্টে গ্রাহকরা একটু বেশি পরিমান ক্যাশব্যাক পাচ্ছেন। অ্যাপ দিয়ে পেমেন্টের পদ্ধতিটাও খুব সহজ। গ্রাহককে শুরুতে পিন নম্বর দিয়ে হোম স্ক্রিনে যেতে হবে। এরপর মেক পেমেন্ট অপশন ক্লিক করতে হবে। সেখানেই QR কোড স্ক্যানের অপশন আসবে। এরপর টাকার পরিমান দিয়ে পিন নম্বর দিতে হবে। সবশেষে ট্যাপ করে ধরে রাখলেই পেমেন্ট হয়ে যাবে।
কোন ব্র্যান্ডের কোন আউটলেটে কত শতাংশ ক্যাশব্যাক তা বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে www.bkash.com and Facebook page: www.facebook.com/bkashlimited । আর ৫০টির বেশি হোটেলে ৭০ শতাংশ পর্যন্ত যে ছাড় তার বিস্তারিত পাওয়া যাচ্ছে https://pekhom.com/bkash এই লিংকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ