Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

বরখাস্ত লোপেতেগুই : স্পেনের নতুন কোচ ইয়েরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১০:০৩ পিএম | আপডেট : ৭:৪৮ পিএম, ১৮ জুন, ২০১৮

রিয়াল মাদ্রিদের এক বিবৃতিতেই বাধে যত বিপত্তি। পরশু কোচ হিসেবে স্পেনের বর্তমান কোচ হুলেন লেগেতেগুইকে নিয়োগের ঘোষণা দেয় তারা। বিশ্বকাপের পরেই লস ব্ল্যাঙ্কোসদের দায়িত্ব বুঝে নেবেন তিনি। সেক্ষত্রে ঘোষণাটাও বিশ্বকাপের পরে দিলেই পারত রিয়াল। পরত বলছি এই কারণে যে, বিশ্বকাপকে সামনে রেখে একটি দলের দায়ীত্বে থাকা অবস্থায় আরেকটি ক্লাবে যোগদান! ব্যাপারটা মেনে নিতে পারেনি স্পেন ফুটবল ফেডারেশন। বরখাস্থ করেছে লোপেতেগুইকে।
বিশ্বকাপে পর্তুগালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের মাত্র দুই দিন আগে বরখাস্থের ঘোষণা দিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। কারণ হিসেবে তারা উল্লেখ করেছে, ‘আরএফইএফ’এর সঙ্গে কোন আলোচনা ছাড়াই’ রিয়ালে যোগ দেয়ার সিদ্ধান্ত নেন লোপেতেগুই। স্প্যানিশ ফুটবলের সভাপতি লুইস রুবিলেস জানান, ‘আমি জানি এটা কঠিন সিদ্ধান্ত। আমি জানি যা করতে চলেছি এর জন্য অনেক সমালোচনা শুনতে হবে। বিশ্বকাপের দুই তিনদিন আগে আপনি এমন সিদ্ধান্ত নিতে পারেন না। তবুও আমাদের এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।’ সেই সঙ্গে এটিও নিশ্চিত করেছে, আপতকালীন কোচ হিসেবে বিশ্বকাপে দলের কোচের দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক ডিফেন্ডার ফার্নান্দো ইয়েরো। ২০১৪-১৫ মৌসুমে রিয়াল মাদ্রিদের সহাকারী কোচের দায়িত্ব পালন করা ইয়েরো গত ২৭ নভেম্বর থেকে স্পেন জাতীয় দলের স্পোর্টিং ডিরেক্টরের পদে ছিলেন।
ভিসেন্তে দেল বক্সের জায়গায় ২০১৬ সালে স্পেনের কোচ নির্বাচিত হন লোপেতেগুই। এরপর থেকে কোন ম্যাচ (২০) হারেনি স্পেন; জয় ১৪টি, ৬টি ড্র। পরশু পর্তুগাল ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ২০১০ সালের চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

১১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ