Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আর্জেন্টিনার খেলা দেখতে কারাগারে অনশন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১০:০৫ পিএম | আপডেট : ৭:৪২ পিএম, ১৮ জুন, ২০১৮

আজ রাতেই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের মহাযজ্ঞ। চারদিকে সাজ সাজ রব। সবাই প্রস্তুতি নিচ্ছে বিশ্বকাপ-উৎসবের। তাড়িয়ে খেলা উপভোগের। কিন্তু আর্জেন্টিনার রাজধানী বুয়েনেস এইরেসের একটি কারাগারের কয়েদিরা রীতিমতো ফুঁসছেন। তাঁদের ক্ষোভের কারণ বিশ্বকাপের সময় টেলিভিশন দেখতে পাচ্ছেন না তারা। আর্জেন্টিনা ও মেসির খেলা দেখতে চেয়ে এখন অনশনে বসেছেন কয়েদিরা।
বুয়েনেস এইরেস থেকে ১ হাজার ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত কারগারটিতে সমপ্রতি কেবল সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। কর্তৃপক্ষ সেটা সারিয়ে নিলেই সমস্যার সমাধান হয়ে যায়। কিন্তু ব্যাপারটি নিয়ে সময়ক্ষেপণ করায় কয়েদিরা ক্ষুব্ধ। কারাগারে থাকার কারণে এমনিতেই স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত হন কয়েদিরা। এর ওপর বিশ্বকাপের মৌসুম বলেই তাদের ক্ষুব্ধতাটা একটু বেশি। কয়েদিরা বিশ্বকাপ দেখাকে নিজেদের অধিকার হিসেবেই বলছেন।
রাশিয়া ও সউদী আরবের ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে বিশ্বকাপ। আগামী শনিবারই আর্জেন্টিনা বিশ্বকাপ-মিশনের প্রথম চ্যালেঞ্জে মাঠে নামছে আইসল্যান্ডের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ