Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

স্বাস্থ্য সংবাদ: স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ রেয়ান আনিসের ইউনাইটেড হসপিটালে যোগদান

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

দেশের বরেণ্য হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ রেয়ান আনিস, অতি সমপ্রতি রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হসপিটালে যোগদান করেছেন। ইউনাইটেড হসপিটাল কার্ডিয়াক সেন্টারে বর্তমানে তিনি সার্বক্ষণিক রোগী দেখবেন এবং নিয়মিতভাবে ক্যাথল্যাবে বিভিন্ন কার্ডিয়াক প্রসিডিওর করবেন। ১৯৮৫ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ডাঃ রেয়ান আনিস, সম্মিলিত সামরিক হাসপাতালে বৎসরাধিক সময় কাজ করেন এবং এরপর তিনি ১৯৮৯ সালে যুক্তরাজ্যের এডিনবরা পোস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিসিনে ইন্টার্নাল মেডিসিনে কোর্স সম্পন্ন করেন। এরপর ১৯৯১ সালে তিনি স্কটল্যান্ডের রয়েল ইনফার্মারী এডিনবরাতে ক্লিনিক্যাল ট্রেইনি হিসাবে সংযুক্ত হন ও পরবর্তীতে রেজিস্ট্রার হিসাবে কাজ শুরু করেন। ১৯৯২ সালে দেশে ফিরে তিনি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে কার্ডিওলজিতে ক্লিনিক্যাল ফেলোশীপ করেন এবং ১৯৯৪ সালের মাঝামাঝি সময়ে তিনি বারডেমের কার্ডিওলজী বিভাগে যোগ দেন। এরপর তিনি ১৯৯৫ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত দুই বৎসর যুক্তরাজ্যের লন্ডনের কিংস কলেজ হসপিটালের কার্ডিওলজী বিভাগে কাজ করেন এবং পরবর্তীতে দেশে ফিরে ২০০২ সাল পর্যন্ত বারডেমের কার্ডিওলজী বিভাগে এসোসিয়েট প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন। এর পরবর্তীতে ড্যাব কার্ডিয়াক সেন্টার স্থাপনায় বিশেষ করে এর হৃদরোগ নিবিড় পরিচর্যাকেন্দ্র ও ক্যাথ ল্যাব কার্যক্রম শুরু করার জন্যে ২০০৩ সাল পর্যন্ত বৎসরাধিক সময় কার্ডিওলজী কন্সাল্টেন্ট হিসেবে যুক্ত ছিলেন। এছাড়াও তিনি জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটালের সিনিয়র কার্ডিওলজী কন্সাল্টেন্ট হিসেবে কাজ করেন।
ইউনাইটেড হসপিটালে যোগদানের প‚র্বে তিনি ল্যাব এইড কার্ডিয়াক হসপিটালে সিনিয়র কন্সাল্টেন্ট ও ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট হিসেবে যুক্ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।